শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeকুমিল্লাকুবিতে বিশ্ববিদ্যালয় দিবসে বর্ণাঢ্য র‌্যালি ও স্মরনিকার মোড়ক উন্মোচন

কুবিতে বিশ্ববিদ্যালয় দিবসে বর্ণাঢ্য র‌্যালি ও স্মরনিকার মোড়ক উন্মোচন

রোববার বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত হয়েছে। রবিবার দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে এক আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাস্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে সমাজবিজ্ঞান অনুষদের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহন করেন।
র‌্যালি শেষে উপাচার্য অধ্যাপক ড. মো আলী আশরাফ বিশ্ববিদ্যালয়ের অষ্টম প্রতিষ্ঠবার্ষিকী উপলক্ষে ‘অরুনোদয়’ স্মারকের মোড়ক উন্মোচন করেন। মোড়ক উন্মোচণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর কুন্ডুগোপী দাস, রেজিস্ট্রার মোঃ মজিবুর রহমান মজুমদার, অনুষদের সমূহের ডিন, হল সমূহের  প্রভোষ্ট, বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীবৃন্দ।

 

দিবসটি উদযাপনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সোলস ব্যান্ডের পরিবেশনায় কনর্সাট হয়।
উল্লেখ্য, চলতি বছরের ২৮মে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৮ম প্রতিষ্ঠা বাষির্কীতে এক মাত্র কেক কাটা বাদে কোন অনুষ্ঠান করতে পারেনি বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। বর্তমানে ১৭ টি বিভাগে প্রায় সাড়ে চার হাজার শিক্ষার্থী সর্বোচ্চ শিক্ষা নিচ্ছেন এ শিক্ষা প্রতিষ্ঠানে। প্রতিষ্ঠার ৮ বছর পরও এ বিশ্ববিদ্যালয় নানা সমস্যা ও সংকটের মধ্যে সীমাবদ্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয়কে সমৃদ্ধশালী করার চেষ্টায় কাজ করা হচ্ছে এমন দাবি প্রশাসনের পক্ষ থেকে করা হলেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাকরা নানা সমস্যায় সংশ্লিষ্টদেরকেই দায়ী করছেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments