শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeউপজেলাসোনাগাজীতে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন॥ র‌্যালি ও আলোচনা সভা

সোনাগাজীতে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন॥ র‌্যালি ও আলোচনা সভা

অন্ন, বস্ত্র, বাসস্থান মাছ চাষে সমাধান এ শ্লোগনকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে সোনাগাজী উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে সারাদেশের ন্যায় বুধবার বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার লূৎফুন নাহারের সভাপতিত্বে উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জেড, এম, কামরুল আনাম, উপজেলা মৎস্য অধিদপ্তরের সহকারী মোশারফ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক হিরণ, মহিলা ভাইস চেয়ারম্যান জোবেদা নাহার মিলি, উপজেলা প্রকৌশলী তোফাজ্জল হোসেন ভূঁঞা।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা দেওয়ান নজরুল  ইসলাম।  সভায় মৎস্য চাষীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নুর নবী তোতা মেম্বার, আবদূল মন্নান ও মৎস্যজীবী গুণধর জলদাস।

 

এ সময় সরকারি-বেসরকারি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। সভায় মৎস্য কর্মকর্তা ২রা জুলাই বুধবার থেকে ৮ জুলাই মঙ্গলবার পর্যন্ত দীর্ঘ এক সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন। জানা যায়, মৎস্য চলাকালীন সময় মৎস্য সংরণ আইন বাস্তবায়নের লক্ষে ফরমালিন ব্যবহার নিষিদ্ধকরণ, চিংড়ি পোনা, ঝাটকা ইলিশ ধরা বন্ধ করা সহ বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়।

 

আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ মিলনায়নতন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌরশহরের প্রধান সড়কগুলো পদণি শেষে মডেল থানা কম্পাউন্ডে এসে শেষ হয়। র‌্যালি শেষে সোনাগাজী মডেল থানা পুকুরে রুই জাতীয় মৎস্য পোনা অবমুক্ত করা হয়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments