শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
spot_img
Homeজাতীয়৫টি কারখানার বকেয়া বেতনের দাবিতে তাজরীন শ্রমিকদের বিক্ষোভ

৫টি কারখানার বকেয়া বেতনের দাবিতে তাজরীন শ্রমিকদের বিক্ষোভ

তাজরীন গ্রুপের বন্ধ হয়ে যাওয়া ৫টি কারখানার শ্রমিকরা তাদের বকেয়া বেতনের দাবিতে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করেছেন। সোমবার সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এ বিক্ষোভ সমাবেশে শ্রমিকরা স্লোগানে ফেটে পড়েন। এ সময় শ্রমিকরা তাদের বিভিন্ন অভিযোগ তুলে ধরেন।

চুমকি নামে এক শ্রমিক বলেন, ৩ মাসের বেতন বাকি আমাদের। আজ দেবে-কাল দেবে বলে বেতন পরিশোধ করছে না মালিক পক্ষ। ব্যবসায়ী সংগঠনগুলোও কোনো প্রতিকার করেনি। তিনি বলেন, আমার বিজিএমই’সহ সবার কাছে গিয়েছি। কিন্তু কেউ কিছু করেনি। প্রথমে আশ্বাস দিয়ে পরে সবাই সরে যায়। প্রকৃতপক্ষে আমাদের পাশে কেউই নেই।

অন্য এক শ্রমিক সিরাজুল ইসলাম বলেন, কোনো নেতার নেতৃত্বে নয়, আমরা নিজেরাই নিজেদের প্রয়োজনে এসেছি বিক্ষোভ করতে। বুকশান গার্মেন্ট লিমিটেড, তোবা ফ্যাশন লিমিটেড, তোবা টেক্সটাইল মিলস লিমিটেড, তায়েব ডিজাইন লিমিটেড ও মিতা ডিজাইন লিমিটেড নামে তাজরীন গ্রুপের এই ৫টি কারখানা বন্ধ রয়েছে। আর এসব কারখানার হাজারো শ্রমিকের বেতন বাকি পড়েছে।

প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি জমা দেওয়ার উদ্দেশ্যে প্রেসক্লাব প্রাঙ্গণ ত্যাগ করেন তারা। প্রসঙ্গত, আশুলিয়ার নিশ্চিন্তপুরে ২০১২ সালের ২৪ নভেম্বর তাজরীন ফ্যাশনের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১১২ জন নিহত এবং দুই শতাধিক শ্রমিক আহত হন।

এই ঘটনায় তাজরীনের চেয়ারম্যান মাহমুদা আক্তার ও ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেনসহ ১৩ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। তার পর থেকেই তাজরীন গ্রুপের কয়েকটি কারখানা বন্ধ হয়ে যায়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments