শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeউপজেলামিরপুরের ডিসি-ওসিসহ তিনজনকে তলব: হাইকোর্ট

মিরপুরের ডিসি-ওসিসহ তিনজনকে তলব: হাইকোর্ট

চলন্ত মাইক্রোবাসে নারী ধর্ষণের ঘটনায় দোষীদের গ্রেফতার করতে ব্যর্থ হওয়ায় মিরপুর জোনের ডিসি, ওসি ও ঢামেকের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের অফিসার্স ইনচার্জকে তলব করেছে হাইকোর্ট।

 

আগামী ১৫ জুলাই তাদের আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। বুধবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট  বেঞ্চ এ আদেশশ দেন।

একই সঙ্গে এ ঘটনায় প্রশাসনের নিষ্ক্রিয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছে আদালত। আগামী দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে আদেশ দেয়া হয়েছে।

এছাড়া রাস্তায় নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে নীতিমালা প্রণয়নে সংশ্লিষ্টদেরকে কেন নির্দেশ দেয়া হবে না তাও জানতে চাওয়া হয়েছে রুলে। একই সঙ্গে গার্মেন্টস কর্মীকে ধর্ষণের ঘটনায় দোষীদেরকে দ্রুত গ্রেফতার করতে নির্দেশ দিয়েছেন আদালত।

গত ৫ জুলাই চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের পক্ষে এ আবেদনটি দায়ের করা হয়। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আব্দুল হালিম।  অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম। গত ২ জুলাই রাজধানীর কল্যাণপুরের এক পোশাকশ্রমিক মাইক্রোবাসে গণধর্ষণের শিকার হন মর্মে পত্রিকায় প্রকাশ হয়।

প্রতিবেদনে বলা হয়, ধর্ষিতাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসা দেয়া হচ্ছে। একটি মাইক্রোবাসে  রাতভর তাকে ধর্ষণ করা হয় বলে ওই পোশাক শ্রমিকের ফুফু জানিয়েছেন।

তিনি বলেন, মঙ্গলবার রাতে তার ভাইয়ের মেয়ে (পোশাকশ্রমিক) তার এক বান্ধবীর বাসা থেকে কল্যাণপুরে নিজ বাসায় ফিরছিল। রাত ৮টার দিকে বউ বাজার এলাকায় পৌঁছলে কল্যাণপুরের ফরিদ নামে পূর্বপরিচিত এক মাইক্রোবাস চালক তাকে বাসায় পৌঁছে দেয়ার কথা বলে গাড়িতে তোলে।

 

ওই মাইক্রোবাসে ফরিদের আরো দুই সঙ্গী ছিল। তারা রাতভর মাইক্রোবাসে করে বিভিন্ন স্থানে ধর্ষণের পর বুধবার ভোরে বউ বাজারে তার ভাতিজিকে ফেলে যায়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments