শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
spot_img
Homeরাজনীতিসমুদ্র বিজয় শুভঙ্করের ফাঁকি, সমুদ্রের ন্যায্য হিস্যায় বঞ্চিত বাংলাদেশ: দুদু

সমুদ্র বিজয় শুভঙ্করের ফাঁকি, সমুদ্রের ন্যায্য হিস্যায় বঞ্চিত বাংলাদেশ: দুদু

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বলেছেন, “সমুদ্র বিজয় শুভঙ্করের ফাঁকি। বিভিন্ন ষড়যন্ত্রের মাধ্যমে সমুদ্রের ন্যায্য হিস্যা থেকে আমাদের বঞ্চিত করা হয়েছে। এটা বাংলাদেশের বিরুদ্ধে এক গভীর ষড়যন্ত্র। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।”

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ‘সংবাদপত্রবিরোধী কালো আইন পুনঃপ্রবর্তনের ষড়যন্ত্রের বিরুদ্ধে ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাহেদ চৌধুরীকে অপহরণের চেষ্টাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে’ এই মানববন্ধনের আয়োজন করা হয়।

আওয়ামী লীগকে সাবধান করে শামসুজ্জামান দুদু বলেন, “গডফাদারদের যেভাবে স্পন্সর করছেন এর ফল আপনাদেরকেও ভোগ করতে হবে। গুম-খুনে দেশ আতঙ্কে পরিণত হয়েছে। শুধু বিএনপি নয় আওয়ামী লীগ ও নিরাপদে থাকতে পারবে না।” তিনি বলেন, “জনগণ এ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। বিএনপি অগণতান্ত্রিক পথে নয় বৈধ পথে জনগণের ভোটে নির্বাচিত হয়ে সরকার গঠন করবে।”

আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, “এ সরকার থেকে এ দেশকে মুক্ত করতে হলে ঘরে বসে থাকলে চলবে না। জনগণকে সংগঠিত করে জেল জুলুম উপেক্ষা করে সব পেশার মানুষকে একত্রিত হতে হবে। রাজপথে আন্দোলন করে সরকারকে পতন ঘটাতে বাধ্য করতে হবে।”

দুদু বলেন, “শেখ মুজিবের সময় এ দেশের সংবাদপত্রের স্বাধীনতা ছিল না। একটি মাত্র পত্রিকা রেখে বাকি সব বন্ধ করে দেয়া হয়েছে। একইভাবে এই সরকারের সময়ও সংবাদপত্র ও সাংবাদিক সমাজের স্বাধীনতাকে হরণ করা হচ্ছে।”

তিনি আরো বলেন, “বর্তমানে দেশে সংবাদপত্রের স্বাধীনতা বলতে কিছু নেই। ভিন্ন মতালম্বীদের দমনের জন্য নতুন করে ডিসিদের হাতে পত্রিকা বন্ধের যে ক্ষমতা দেয়া হচ্ছে তা দুঃখজনক।” এসময় রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাহেদ চৌধুরীকে অপহরণের চেষ্টাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান বিএনপির এই নেতা।

মানববন্ধনে জাতীয় সাংস্কৃতিক দলের ভারপ্রাপ্ত সভাপতি ওসমান গণি’র সভাপতিত্বে আরো বক্তব্য দেন- স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমাতুল্লাহ, সাংস্কৃতিক দলের সিনিয়র সহ সভাপতি এস.এম মিজানুর রহমান, সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল হোসেন শাহীন, গিয়াস উদ্দিন আল মামুন, রমিজউদ্দিন রুমী, কালাম ফয়েজী, কে.এম রকিবুল ইসলাম রিপন, আল আমিন বাদশা, জাহাঙ্গীর আলম, সাহাবুদ্দিন সাবু প্রমুখ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments