সোমবার, অক্টোবর 18, 2021
সোমবার, অক্টোবর 18, 2021
সোমবার, অক্টোবর 18, 2021
spot_img
Homeউপজেলালাকসাম উপজেলা হিসাব রক্ষন কার্যালয়ে কর্মকর্তা ও পেনশনারদের ভোগান্তি

লাকসাম উপজেলা হিসাব রক্ষন কার্যালয়ে কর্মকর্তা ও পেনশনারদের ভোগান্তি

কুমিল্লার লাকসাম উপজেলা হিসাব রক্ষণ কার্যালয়ে অবসরপ্রাপ্ত পেনশনভোগী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের ভোগান্তির অভিযোগ উঠেছে। রোববার ও সোমবার সরেজমিন গিয়ে দেখা যায়, দুপুর পৌনে একটায় ওই কার্যালয়ের আশপাশে পেনশনভোগী বহু লোকের জটলা।

 

এ সময় নুরুল ইসলাম নামে প্রায় ৭৩ বছর বয়সের অবসর প্রাপ্ত এক স্কুল শিক্ষক হিসাব রক্ষণ কর্মকর্তার দরজার পাশে ফোরে বসে মাথায় হাত দিয়ে জিমাচ্ছেন। আলাপকালে তিনি জানান, সকাল ৯টায় এসেছি পেনশনের জন্য কিন্তু এখনো ডাক পড়েনি। অপর এক স্কুল শিক্ষক বলেন, যৌবনের উজ্জ্বল সময়টুকু দেশের জন্য বিলিয়ে দিয়েছি। জীবন সায়াহ্নে এসে সামান্য পেনশনের জন্য দীর্ঘ প্রতিা আর সহ্য হয় না।
ওই কার্যালয়ের দক্ষিণ পাশে বারান্দায় দেখা যায়, মাদক নিয়ন্ত্রণ কার্যালয়ে কর্মরত স্বামীর মৃত্যুর পর পেনশন নিতে আসা অশিতিপর বৃদ্ধা মমতাজ বেগম অপেক্ষা করতে করতে বারান্দায় পা বিছিয়ে বসে আছেন। মাঝে-মধ্যে শুয়েও থাকছেন। তিনি বলেন, ‘এতোণ বসে থাকতে থাকতে অস্থির হয়ে গেছি’।
পেনশন নিতে আসা অবসরপ্রাপ্তদের জটলা বেধে থাকলেও ভেতরে দেখা যায়, ওই কার্যালয়ে কর্মরতদের শ্লথগতির কর্মযজ্ঞ। ৪/৫টি পেনশন বই প্রক্রিয়া করতে দীর্ঘক্ষণ সময় লেগে যায়। তাছাড়া, অপোকালীন তাদের বসার তেমন জায়গা নেই। ঝড়-বৃষ্টি আর রোদে তারা ভোগান্তি পোহাচ্ছেন।

 

অপরদিকে, বেতন-ভাতা ও অন্যান্য বিল ছাড় করতে ওই কার্যালয়ে নগদ টাকা দিতে হয় বলে অভিযোগ করেছেন, নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলার একাধিক দপ্তরের কর্মকর্তা। এ বিষয়ে লাকসাম উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ ফজলুল হক বলেন, এ অভিযোগ সত্য নয়। বিগত ২ বছরে এ অফিসে ওই ধরনের কোনো কর্মকান্ড হয়নি। তবে পেনশন ভোগীদের ব্যাপারে তিনি বলেন, ২দিন বন্ধ থাকায় সপ্তাহ শুরুর দিন ভীড় থাকে। তাদের বসার স্থানের ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments