শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeউপজেলাকুমিল্লা সদরে বাড়ছে বখাটেদের উৎপাত!

কুমিল্লা সদরে বাড়ছে বখাটেদের উৎপাত!

বৃহত্তর কুমিল্লার ৩২ টি উপজেলার গুরুত্বপূর্ণ একটি উপজেলার নাম আদর্শ সদর। তাকে কুমিল্লার ৬০ লাখ মানুষ কুমিল্লা সদর হিসেবে চিনে ও জানে। সেই আদর্শ সদর উপজেলার বেশির ভাগ জুড়েই রয়েছে কুমিল্লা সিটি কর্পোরেশন। আর এই এলাকার বিভিন্ন স্কুল কলেজের আশপাশে বখাটেদের উৎপাত বেড়ে চলছে বলে অভিযোগ পাওয়া গেছে।

 

এ অবস্থায় ভুক্তভোগী ছাত্রী ও অভিভাবকেরা উদ্বেগ প্রকাশ করে বখাটেদের কারনে প্রশাসনের কঠোর হস্তপে কামনা করেন। জানা যায়, কুমিল্লা আদর্শ উপজেলার কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ মাধ্যমিক শাখা কান্দিরপাড়ের আশের পাশের সড়কগুলো, তালপুকুর পাড় থেকে বাদুরতলা সড়ক এলাকায় অবস্থিত নবাব ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়, কুমিল্লা সরকারি মহিলা কলেজসহ কুমিল্লার বিভিন্ন হাইস্কুল,প্রাথমিক বিদ্যালয়,মাদ্রাসা,কিন্ডারগার্টেনের ছাত্রীরা প্রতিনিয়ত কাস করতে যাওয়া আসা কিংবা পাইভেট পড়তে যাওয়া-আসার পথে রাস্তার মোড়ে প্রতিনিয়ত ছাত্রীরা বখাটেদের উৎপাতের শিকার হচ্ছে।

 

নওয়াব ফয়জুন্নেছা  বালিকা উচ্চ বিদ্যালয়ের জনৈক ছাত্রীর অভিভাবক অভিযোগ করে বলেন, স্কুলে যাওয়া-আসার সময় বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে বখাটেরা দলবেধে দোকানের সামনে অথবা রাস্তার মোড়ে বসে আড্ডা দেয়। এ সময় মেয়েদের দেখে ওরা বিশেষ অঙ্গভঙ্গি প্রদর্শনসহ অশ্লীল ভাষায় কটক্তি করে। এমনকি এসব বখাটেরা পিছু নিয়ে বাসা পর্যন্ত চলে আসে।

 

ছাত্রীরা ভয়ে এসব ঘটনা কাউকে বলতেও পারে না। এ ঘটনা কুমিল্লার ঐ প্রতিষ্ঠানটিতে নয়, সারাদেশের সকল প্রতিষ্ঠানের সামনে ও আশেপাশের সড়কগুলোতে স্কুলে বসার সময়ে একবার, স্কুল ছুটি হওয়ার পর আরও একবার বখাটেদের বসে থাকতে, অপো করতে, গান বাজনা কিংবা হই হল্লা করতে দেখা যায়। কিন্তু বছর খানেক আগে ঘটে যাওয়া চাপা রানীর মত কেউ প্রতিবাদ করতে সাহস পান না। কেউ স্কুল ছুটির মূহূর্তে কুমিল্লার নামি দামী প্রতিষ্ঠানগুলোর সামনে একটি বার এই কারনে উকিঝুকি মেরে স্বচোখে দেখে আসতে পারেন।

 

নাম প্রকাশ না করার শর্তে এই প্রতিবেদককে কয়েকজন জানান, বাসা থেকে হেটে প্রাইভেট পড়তে কিংবা স্কুলে আসা যাওয়ার পথে বখাটেদের কবলে পড়তে হয়। যা অনেক ছাত্রীদের পড়াশুনায় ব্যাঘাত ঘটছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তপে কামনা করছেন অভিভাবকেরা। হালকা বৃষ্টিতেই স্যাতঁসেঁেত অবস্থা ভিক্টোরিয়া কলেজ রোডের!

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments