শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeআন্তর্জাতিকমেক্সিকো শিশু নির্যাতনের ভয়ঙ্কর বাড়ি, উদ্ধার ৪৫০

মেক্সিকো শিশু নির্যাতনের ভয়ঙ্কর বাড়ি, উদ্ধার ৪৫০

মেক্সিকো পুলিশ দেশটির একটি বাড়ি থেকে যৌন হয়রানি ও নির্যাতনের শিকার সাড়ে চার শতাধিক শিশুকে উদ্ধার করেছে। পশ্চিম মিশোকান রাজ্যের জামোরা থেকে তাদের উদ্ধার করা হয়। খবর: বিবিসি’র।

 

এসব শিশুকে জোর করে যৌন ব্যবসা এবং ভিক্ষাবৃত্তিতে ব্যবহার করে আসছিল ওই বাড়ির মালিক। এ ঘটনায় বাড়ির মালিক রোসা ডেল কারমেন ভারদুসকো এবং তার আরো আটজন সহযোগীকে আটক করা হয়েছে।

 

সরকারি সূত্র বলেছে, ওই বাড়িতে ২৭৮ জন ছেলে এবং ১৭৪ জন মেয়ে ছিল, যাদের ছয়জনের বয়স তিন বছরের নিচে। এছাড়া আরও ১৩৮ জন প্রাপ্ত বয়স্ককে উদ্ধার করা হয়েছে, যাদের বয়স ৪০ বছরের কাছাকাছি। এসব উদ্ধারকৃতদের ভয়ঙ্কর পরিবেশে বাড়িতে জোর করে বসবাস করতে বাধ্য করা হতো।

 

স্থানীয় গভর্নর সালভাদর জারা বলেন, ‘স্থানটি দেখার পর আমি ভয়ে আতকে উঠি। কারণ আমি কোনো বাড়ির পরিবেশ এতটা ভয়ঙ্কর আগে দেখিনি।’

 

একটি একান্নবর্তী পরিবার দীর্ঘ ৪০ বছর বাড়িটিতে বসবাস করে আসছিল এবং স্থানীয়ভাবে এটি ‘মামা রোসা’র বাড়ি বলে পরিচিত। স্থানীয় সাংবাদিকরা জানিয়েছেন, রাজ্যে এই বাড়ির মালিককে সবাই শ্রদ্ধাভাজন হিসেবে চেনেন।

 

সন্তানদের সঙ্গে দেখা করতে না দেওয়ার পর অভিভাবকরা অভিযোগ দেয়। আর সেটির তদন্ত করতে গিয়ে কর্তৃপক্ষ ভয়াবহ এই ঘটনার সন্ধান পান।

 

ঘটনার তদন্তকারী কর্মকর্তারা জানান, শিশু হিসেবে আসার পর একজন এখানেই যৌবন পেয়েছেন। তিনি এখন দুই সন্তানের জননী। বাইরে নিজেকে পরিচয় দেন বাড়ির মালিকের স্ত্রী মিসেস ভারদুসকো বলে।

 

অবশ্য তিনি এখানে ৩১ বছর বয়সের পর আর থাকতে পারেননি। তাকে ওই বাড়ি ছেড়ে যেতে বাধ্য করা হয়। দুর্ভাগ্যের বিষয় কিন্তু তিনি যখন তার সন্তানকে নিতে চান, তাকে সে সুযোগ দেওয়া হয়নি।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments