সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
spot_img
Homeউপজেলাযশোর কোতয়ালী থানা ঘেরাও ছাত্রলীগ

যশোর কোতয়ালী থানা ঘেরাও ছাত্রলীগ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র রিয়াদ হত্যার দায়ে দায়েরকৃত মামলা থেকে অব্যাহতির দাবিতে মঙ্গলবার রাতে যশোর কোতয়ালী থানা ঘেরাও করে জেলা ছাত্রলীগ।

 

রাত ৮টার দিকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও রিয়াদ হত্যা মামলার অন্যতম আসামি আনোয়ার হোসেন বিপুলের নেতৃত্বে কয়েকশ নেতাকর্মী মিছিল সহকারে কোতয়ালী থানা অভ্যন্তরে ঢুকে প্রধান ফটক অবরোধ করে রাখে।

 
এ সময় ছাত্রলীগের বিক্ষুব্ধ কর্মীরা রাস্তার ওপর বেশ কয়েকটি যানবাহন দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। ফলে শহরে সৃষ্টি হয় তীব্র যানজটের। এক পর্যায়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসেনের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের শীর্ষ নেতারা কোতয়ালী থানার ওসি সহিদুল ইসলামের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন।

 

দীঘ দুই ঘণ্টা ধরে চলা এই বৈঠকের সময় ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতারা থানার প্রধান ফটকে অবস্থান নিয়ে নানা ধরনের উস্কানিমূলক শ্লোগান দিতে থাকেন। এক পর্যায়ে রাত সাড়ে ১১টার দিকে নেতারা বৈঠক শেষ করে বেরিয়ে এলেও সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি।

 

ওসি সহিদুল ইসলাম জানান, নেতাদের সঙ্গে রিয়াদ হত্যা মামলাসংক্রান্ত বিষয়ে কথা হয়েছে। তবে বিস্তারিত বলা সম্ভব নয়।

 

প্রসঙ্গত, গত সোমবার বেলা ১টার দিকে যবিপ্রবি ক্যাম্পাসে ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান অনুষদের অনার্স শেষ বর্ষের ছাত্র রিয়াদকে কুপিয়ে হত্যা করে।  এই হত্যাকাণ্ডের ঘটনায় মঙ্গলবার সন্ধ্যায় নিহত রিয়াদের মামা কাজী রফিকুল ইসলাম বাদী হয়ে যশোর কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

 

মামলায় যবিপ্রবি ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাস, সাধারণ সম্পাদক শামীম হাসান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল, শাহী, জনি, জিসান সজিব, আজিজ,জাভেদ, কাজলসহ মোট ১২ জনকে এজাহারনামীয় আসামি হিসেবে দেখানো হয়েছে। এছাড়া অজ্ঞাত আরো ২ / ৩  জনকে আসামি করা হয়েছে।

 

মামলার খবর প্রচারের পর পরই ছাত্রলীগ সম্পাদক আনোয়ার হোসেন বিপুলের নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা থানা ঘেরাও করে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments