বৃহস্পতিবার, অক্টোবর 21, 2021
বৃহস্পতিবার, অক্টোবর 21, 2021
বৃহস্পতিবার, অক্টোবর 21, 2021
spot_img
Homeজাতীয়শামীম হত্যাচেষ্টার অভিযোগে গ্রেফতার স্ট্যামফোর্ডের সাবেক ভিসি ছয় দিনের রিমান্ডে

শামীম হত্যাচেষ্টার অভিযোগে গ্রেফতার স্ট্যামফোর্ডের সাবেক ভিসি ছয় দিনের রিমান্ডে

স্ট্যামফোর্ড ইউনিভারসিটির ট্রাস্টি বোর্ডের সভাপতি ও সাবেক ভিসির ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এনামুল হক শামীমকে হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

 

বুধবার ধানমন্ডি থানার পুলিশ পরিদর্শক শামছুল আরেফিন চৌধুরী ১০ দিনের রিমান্ড আবেদন করে ড. এম এ হান্নানকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক আদালতে হাজির করেন। আদালত শুনানি শেষে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মো. মাসুদুর রহমান জানান, বুধবার ভোররাতে ধানমন্ডির বাসা থেকে হান্নান ফিরোজকে গ্রেফতার করা হয়।

 
রিমান্ড আবেদনে বলা হয়, এ মামলায় গ্রেফতার আসামি রানা হাওলাদর মঙ্গলবার আদালতে ১৬৪ ধারায় দেয়া জবানবন্দিতে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির সাবেক ভিসি হান্নান ফিরোজের জড়িত থাকার কথা বলেন। এ কারণে তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

 
এনামুল হক শামীম স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির অন্যতম পরিচালক। গত ১৯ জুন সকালে অফিসে যাওয়ার সময় ধানমণ্ডি ইবনের সিনা হাসপাতালের পাশে তিনি হামলার শিকার হন। হামলাকারীরা তার গাড়ি লক্ষ্য করে গুলি করলে বাঁ হাতে গুলিবিদ্ধ হন শামীম। তাকে প্রথমে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে এবং সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ঘটনার পরদিন ২০ জুন তার চাচা নাসির উদ্দিন বাদি হয়ে ধানমন্ডি থানায় মামলা করেন। এরপর পুলিশ ও র্যা ব গত ৭ ও ৮ জুলাই পৃথক অভিযানে সাতজনকে গ্রেফতার করে, যাদের মধ্যে রানা হাওলাদার মঙ্গলবার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments