সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
spot_img
Homeরাজনীতিসরকার লাঠি ও বন্দুকের জোরে ক্ষমতায় টিকে থাকতে চাইছে: রিজভী

সরকার লাঠি ও বন্দুকের জোরে ক্ষমতায় টিকে থাকতে চাইছে: রিজভী

‘সরকার লাঠি ও বন্দুকের জোরে ক্ষমতায় টিকে থাকতে চাইছে’ এমন অভিযোগ করে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “বিরোধী দলের আন্দোলনের ডাক শুনলেই তারা সম্বিত হারিয়ে ফেলেন। সরকার এখন অজানা আতঙ্কে আতঙ্কিত হয়ে পড়ছে।” বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

 

‘সরকার মাটির নিচের ভূমিকম্প টের পাচ্ছে না’ এমন মন্তব্য করে রিজভী আহমেদ বলেন, “বেগম খালেদা জিয়া ঈদের পরে যে আন্দোলনের ডাক দিয়েছেন তাতে সংঘাত হলেও তা মোকাবেলা করে আন্দোলন চালিয়ে যাবে ২০ দলীয় জোট।”

 

তিনি আরো বলেন, “এই সরকার লাঠি ও বন্দুকের জোরে ক্ষমতায় টিকে থাকতে চাইছে। তারা দুর্নীতিকেই সুনীতি, স্বৈরতন্ত্রকে গণতন্ত্র বলে জনগণকে মেনে নিতে বাধ্য করছে। বিরোধী দলের আন্দোলনের ডাক শুনলেই তারা সম্বিত হারিয়ে ফেলেন সরকার অজানা আতঙ্কে আতঙ্কিত হয়ে পড়ছে।”

 

জনদুর্ভোগ নিরসনে সরকারের নজর নেই দাবি করে তিনি বলেন, “রমজানে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম এতোই বেড়েছে যে সাধারণ মানুষকে অর্ধাহারে অনাহারের দিকে ঠেলে দেয়া হচ্ছে। দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ না করে সরকার পণ্য সিন্ডিকেটের হোতাদের আশ্রয় প্রশ্রয় দিচ্ছে।”

 

জননিরাপত্তা হুমকির সম্মুখিন দাবি করে বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, “রমজানকে কেন্দ্র করে রাজধানীর শপিংমল গুলোতে চাঁদাবাজি, ছিনতাইকারীদের দৌরাত্ম বেড়েছে কয়েকগুণ। হাইওয়েতে তল্লাশির নামে পুলিশের চাঁদাবাজি চরম আকার ধারণ করেছে। অথচ এসবের দিকে সরকারের নজর নেই।”

 

বর্তমান সরকারকে ব্যর্থ ও জনবিচ্ছিন্ন দাবি করে তিনি বলেন, “অবৈধভাবে ক্ষমতায় আসা এই সরকার জনগণকে সামাজিক নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। একটি দায়িত্বশীল দল হিসেবে বিএনপি সরকারের এসব অচারের বিরুদ্ধে সর্বদা সজাগ। তাই ঈদের পরে সরকারের সব অনাচারের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলা হবে।”

 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির সহদফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সফু, ছাত্রদলের সাবেক সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু প্রমূখ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments