শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeজাতীয়না.গঞ্জের ৭ খুনে কর্নেল জিয়াকে জিজ্ঞাসাবাদ, মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

না.গঞ্জের ৭ খুনে কর্নেল জিয়াকে জিজ্ঞাসাবাদ, মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনায় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসানকে জিজ্ঞাসাবাদ করছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের তদন্ত কমিটি।

 

হাইকোর্টের নির্দেশে গঠিত এ কমিটির সদস্যরা বৃহস্পতিবার সকালে সচিবালয়ে র্যা বের এই শীর্ষ স্থানীয় কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন।

 

এর আগে কর্নেল জিয়াউল আহসান সকাল ১০টার দিকে সচিবালয়ে আসেন। তিনি সরাসরি তদন্ত কমিটির নির্ধারিত স্থানে যান। সেখানে বেলা সাড়ে ১০টা থেকে তার জিজ্ঞাসাবাদ শুরু হয়। এ প্রতিবেদন পর্যন্ত তা চলছিল।

 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শাহজাহান আলী মোল্লার নেতৃত্বে সাত সদস্যের কমিটি কর্নেল জিয়াউল আহসানকে জিজ্ঞাসাবাদ করছে।

 

ইতোমধ্যে নারায়ণগঞ্জের সাবেক জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ পাঁচ শতাধিক ব্যক্তিকে এই কমিটি জিজ্ঞাসাবাদ করেছে।

 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজনকে গত ২৭ এপ্রিল অপহরণ করা হয়। তিন দিন পর শীতলক্ষ্যা নদীতে তাদের লাশ ভেসে ওঠে।

 

এরপর র‌্যাব-১১ এর কর্মকর্তাদের বিরুদ্ধে ছয় কোটি টাকার বিনিময়ে কিলিং মিশনে অংশ নেয়ার অভিযোগ করেন নজরুল ইসলামের শ্বশুর শহীদুল ইসলাম।

 

এরপর গত ৫ মে বিচারপতি মো. রেজাউল হক এবং বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের হাইকোর্ট বেঞ্চে স্বতঃপ্রণোদিত হয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে সাত সদস্যের কমিটি গঠন করে পুরো ঘটনার তদন্তের নির্দেশ দেয়।

 

হাইকোর্টের নির্দেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শাহজাহান আলী মোল্লাকে চেয়ারম্যান করে সাত সদস্যের কমিটি হয়।

 

অন্যদিকে, সাত খুনে র‌্যাবের জড়িত থাকার অভিযোগ উঠার পর র‌্যাব-১১ এর সাবেক তিন কর্মকর্তা লে. কর্নেল তারেক সাঈদ মাহমুদ, মেজর আরিফ ও লে. কমান্ডার রানাকে অবসরে পাঠানো হয়। পরে হাইকোর্টের নির্দেশে তাদের গ্রেপ্তার করা হয়।

 

তারা তিনজনই ইতোমধ্যে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাতে কর্নেল জিয়াউল আহসানের সংশ্লিষ্টতা উঠে এসেছে।

 

কর্নেল জিয়াউল আহসান হত্যাকাণ্ডের পুরো বিষয়টি জানতেন এবং ধামাচাপা দিতে চেয়েছিলেন বলে জবানবন্দি জানান ওই তিন র্যাুব কর্মকর্তা। মূলত এ প্রেক্ষাপটে তাকে আজ জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments