শনিবার, ডিসেম্বর 4, 2021
শনিবার, ডিসেম্বর 4, 2021
শনিবার, ডিসেম্বর 4, 2021
spot_img
Homeরাজনীতিসরকার হটাতে জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন: খালেদার

সরকার হটাতে জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন: খালেদার

সরকার হটাতে জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) আয়োজিত ইফতার মাহফিলে এ ডাক দেন। এ সময় সাবেক এই প্রধানমন্ত্রী সরকারবিরোধী আন্দোলনে সকল রাজনৈতিক দলের সহযোগিতাও কামনা করেন।

 

খালেদা জিয়া বলেন, আমাদের মধ্যে রাজনৈতিক মতাদর্শগত পার্থক্য থাকতেই পারে। এখন এসব মনে রেখে লাভ নেই। আমাদের সবাইকে সবকিছু ভুলে একসঙ্গে সরকার পতনের আন্দোলনে কাজ করতে হবে। তিনি বলেন, আমরা দেশের শান্তি, উন্নয়ন এবং কল্যাণ চাই। অন্যদিকে আওয়ামী লীগ দুর্নীতি ছাড়া কিছুই করতে পারে না।

 

আজকে দেশে কেউ ভালো নেই মন্তব্য করে খালেদা জিয়া বলেন, দেশের মানুষ কষ্টে আছে। আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়া কেউ ভালো নেই। দেশে বিদেশি বিনিয়োগ নেই, একের একের পর এক শিল্প-কারখানাগুলো বন্ধ হয়ে যাচ্ছে, কোনো কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে না। দেশে প্রতিনিয়ত বেকারত্ব বৃদ্ধি পাচ্ছে। তাদের দলীয় লোক ছাড়া কেউ চাবরি পাচ্ছে না। এভাবে আর চলতে দেয়া যায় না।

 

তিনি বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। অনির্বাচিত সরকারের অধীনে দেশ ভালো চলতে পারে না। নির্বাচিত সরকারের অধীনে চললে দেশ আরো এগিয়ে যেতো। তিনি আরো বলেন, ঢাকায় সব সময় যানজট লেগেই থাকে। রাস্তা-ঘাটের বেহাল দশা, যানজটের কারণে ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় বসে থাকতে হয় কর্মব্যস্ত মানুষদের।

 

ছাত্রলীগের সমালোচনা করে খালেদা জিয়া বলেন, ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে সাংবাদিক নির্যাতনের ঘটনা অপ্রত্যাশিত নয়। সবার মুখ বন্ধ করে দেওয়া হচ্ছে। সত্য কথা বললে এভাবেই তাদের দলের নেতাকর্মীদের হাতে মার খেতে হচ্ছে।

 

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমেদ, সাবেক প্রো-ভিসি আ ফ ম ইউসুফ হায়দার, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আরএ গণি, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএফইউজে সভাপতি শওকত মাহমুদ, সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি আব্দুল হাই শিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ঢাকা রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments