রবিবার, নভেম্বর 28, 2021
রবিবার, নভেম্বর 28, 2021
রবিবার, নভেম্বর 28, 2021
spot_img
Homeআন্তর্জাতিকমিশরে বন্দুকধারীদের গুলিতে অন্তত ২১ সেনা নিহত, আহত ১০ জন

মিশরে বন্দুকধারীদের গুলিতে অন্তত ২১ সেনা নিহত, আহত ১০ জন

মিশরের পশ্চিমাঞ্চলীয় মরু চেকপয়েন্ট আল-ফারাফারায় সশস্ত্র গেরিলাদের ভয়াবহ হামলায় অন্তত ২১ মিশরীয় সেনা নিহত হয়েছে। হামলায় আরো ১০ জন আহত হয়েছে। মিশরের সরকারি কর্মকর্তারা এবং রাষ্ট্রীয় গণমাধ্যম এ খবর দিয়েছে। শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় মিশরের পশ্চিমাঞ্চলীয়  জনবিচ্ছিন্ন মরুভূমি ফারাফারায় এ হামলায় চালায়।

 

গেরিলারা রকেট চালিত গ্রেনেড ও ভারি মেশিনগান ব্যবহার সৈন্যদের অস্ত্রের কারখানায় আক্রমণ করে। আল-ফারাফারা চেক পয়েন্টটি রাজধানী কায়রো থেকে ৬৩০ কিলোমিটার পশ্চিমে এবং লিবিয়া সীমান্ত থেকে ১২০ কিমি দূরে।

 

মিশরীয় সাম্প্রতিক ইতিহাসে নিরাপত্তা বাহিনীর ওপর এটা ছিল সবচেয়ে প্রাণঘাতী আক্রমণ।  মিশর সরকার তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে। গত তিন মাসের মধ্যে চেকপয়েন্টে এটা হলো দ্বিতীয় দফা হামলা।

 

মিশরের সেনাবাহিনী ইসলামপন্থ প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ক্ষমতাচ্যুত করার পর থেকে মুসলিম ব্রাদারহুডের নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার এবং প্রহসনের বিচারের নামে কারাদণ্ড ও মৃত্যুদণ্ড দেয়া হচ্ছে। এছাড়া নিরাপত্তা বাহিনীর হাতে হাজার হাজার কর্মী সমর্থক নিহত হয়েছে।

 

এ পরিপ্রেক্ষিতে দেশটির নিরাপত্তা বাহনীর ওপর গেরিলা হামলা বেড়েছে বলে মনে করা হয়। মুরসিকে ক্ষমতাচ্যুত করার পর থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকার সীমান্তবর্তী সিনাইসহ বিভিন্ন চেক পয়েন্টেও গেরিলাদের হামলায় ৫ শতাধিক নিরাপত্তাকর্মী নিহত হয়েছে।

 

সূত্র: নিউইয়র্ক টাইমস/ রয়টার্স

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments