শনিবার, ডিসেম্বর 4, 2021
শনিবার, ডিসেম্বর 4, 2021
শনিবার, ডিসেম্বর 4, 2021
spot_img
Homeউপজেলাপরশুরামে জমি দখলের অভিযোগ তদন্তে মিথ্যা প্রমানিত

পরশুরামে জমি দখলের অভিযোগ তদন্তে মিথ্যা প্রমানিত

পরশুরামে আ’লীগ নেতা ইসতিয়াক মুজিব সাইদের বিরুদ্ধে ফেনীর কয়েকটি পত্রিকায় জমি দখলের অভিযোগে সংবাদ প্রকাশের প্রেক্ষিতে স্থানীয় ভূমি প্রশাসন তদন্ত করে সংবাদটি মিথ্যা বলে প্রমান পেয়েছে। জানা গেছে, পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম মজিবুল হকের পুত্র, উপজেলা আ’লীগের সহ-সভাপতি ইসতিয়াক মুজিব সাইদের বিরুদ্ধে স্থানীয় একটি চক্র সরকারি জমি আত্মসাত ও অন্যের জমি দখলের অভিযোগ এনে পত্রিকায় সংবাদ প্রকাশ করায়। উক্ত সংবাদের প্রেক্ষিতে জেলা প্রশাসনের নির্দেশে উপজেলা ভূমি অফিসও সংশ্লিষ্ট কর্মকর্তাগন বিষয়টি সরেজমিন তদন্ত করেন। কিন্তু তদন্তে উক্ত সংবাদটি বানোয়াট বলে প্রমানিত হয়েছে।

 

 

সংবাদে মির্জানগর ইউনিয়নের মেলাঘর মৌজার ১, ৪০, ৪৯ ও ৫২নং দাগের ১ একর ২০ শতক খাস ও ব্যক্তিমালিকানাধীন জমি সাইদ অনিয়ম করে খতিয়ান করে নিয়ে জোরপূর্বক দখল করে নিয়েছেন বলা হলেও বাস্তবে উক্ত মৌজার ১নং দাগে মোট জমির পরিমান ৩১ শতক, ৪০ দাগে ১২ শতক, ৪৯ দাগে ৩০ শতক এবং ৫২ দাগে ১৪ শতক। উক্ত মৌজার ১নং দাগের জমির মালিক মেলাঘর গ্রামের মোহাম্মদ নোমান মিয়ার স্ত্রী নুর নাহার বেগম। তার নামেই এ জমি বিএস খতিয়ানভূক্ত হয়েছে।

 

 

এছাড়া সাবেক ৪০ দাগের জমিটি বসতবাড়ি। এর মালিক বর্তমানে সালেহ আহমেদ মজুমদার, আবদুল কুদ্দুছ ও সাগুনাহার বেগম। ৪৯ দাগের জমির বর্তমান মালিক অহিদের রহমান ও সামছুল আলম গং। এছাড়া ৫২ দাগের ১২ শতক জমির মালিক মেলাঘর জামে মসজিদ ও স্থানীয় অপরাপর ব্যক্তিগণ। মূলত উক্ত দাগসমূহে কোন সরকারি খাস জমির অস্তিত্ব নাই। বর্তমান বিএস খতিয়ানমূলে মালিকগণই এসব জমির ভোগদখলে রয়েছেন।

 

 

সুতরাং ইসতিয়াক মুজিব সাইদের পক্ষে উক্ত দাগসমূহ নিজের নামে খারিজ করে নেয়া বা জোরপূর্বক দখল করে নেয়া একেবারেই অসম্ভব। তবে স্থানীয়ভাবে অনুসন্ধানে জানা গেছে, এলাকার ভূস্বামী হিসেবে পরিচিত সাইদ ও তার পরিবারের বহু জমি স্থানীয় কতিপয় ব্যক্তি ভুয়া কাগজপত্র তৈরি করে দখল করে নিয়েছিল। বর্তমানে সেসব জানাজানি হওয়ায় তারা নিজেদের দখল কায়েম রাখতে সাইদের বিরুদ্ধে কাল্পনিক কাহিনী তৈরী করে তাকে হেয় প্রতিপন্ন করতে উঠেপড়ে লেগেছে। উল্লেখ্য, সাইদ এলাকার স্বনামধন্য ব্যবসায়ীও কনকা গ্রুপের পার্টনার।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments