শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeরাজনীতিমির্জা আব্বাসের নেতৃত্বে ঢাকা মহানগর বিএনপি ঐক্যবদ্ধ, চূড়ান্ত বিজয় না আসা পর্যন্ত...

মির্জা আব্বাসের নেতৃত্বে ঢাকা মহানগর বিএনপি ঐক্যবদ্ধ, চূড়ান্ত বিজয় না আসা পর্যন্ত আন্দোলন: ফখরুল

মির্জা আব্বাসের নেতৃত্বে ঢাকা মহানগর বিএনপি ঐক্যবদ্ধ হয়েছে বলে মন্তব্য করে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘অবৈধ সরকারের বিরুদ্ধে চূড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।’

তিনি বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে সদ্য ঘোষিত ঢাকা মহানগর নতুন কমিটির নেতাদের সঙ্গে নিয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুস্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার অনৈতিকভাবে ক্ষমতা দখল করে আছে। জিয়াউর রহমানের সমাধিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে নেতাকর্মীরা আবারো অবৈধ সরকারের বিরুদ্ধে আন্দোলনের শপথ নিয়েছে। বিজয় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।

তিনি বলেন, মির্জা আব্বাসের নেতৃত্বে ঢাকা মহানগর বিএনপি ঐক্যবদ্ধ হয়েছে। ৫ বছর ধরে বিএনপি জনগণের অধিকার রক্ষায় গণতন্ত্র প্রতিষ্ঠায় আন্দোলন করে যাচ্ছে। এখনো সে আন্দোলন চলছে।

জনগণকে সঙ্গে নিয়ে তুমুল আন্দোলনের মাধ্যমে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে বলেও জানান বিএনপির এই মুখপাত্র।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঈদের আগে-পরে কোনো কথা নয়। বিএনপির আন্দোলন চলছে, চলবে। ইতোমধ্যে আন্দোলন সফল হয়েছে। তার প্রমাণ ৫ জানুয়ারির নির্বাচনে জনগণ ভোট না দিয়ে আন্দোলনের পক্ষে রায় দিয়েছে।

এ সময় তিনি মির্জা আব্বাস ও হাবিব-উন নবী খান সোহেলকে নিয়ে গঠিত ঢাকা মহানগরের নতুন কমিটিকে স্বাগত জানান মির্জা ফখরুল। একই সঙ্গে এ কমিটি ভবিষ্যতে আন্দোলনে কার্যকর ভূমিকা রাখতে পারবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

ঢাকা মহানগর বিএনপিকে পুনর্গঠন করে আন্দোলনের জন্য প্রস্তুত করাই নতুন কমিটির লক্ষ্য জানিয়ে মির্জা আব্বাস বলেন, ‘প্রাথমিকভাবে সভা করে নতুন কমিটির কাজ শুরু করা হয়েছে। এখন মূল কাজ সংগঠনকে পুনর্গঠনের মাধ্যমে আন্দোলনের উপযোগী করা।

এর আগে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগমীর, নতুন কমিটির আহ্বায়ক মির্জা আব্বাস, সদস্য সচিব হাবিব-উন নবী খান সোহেলের নেতৃত্বে নেতাকর্মীরা দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগরের যুগ্ম-আহবায়ক ও চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু, যুগ্ম-মহাসিচব বরকতউল্লা বুলু, রুহুল কবির রিজভী আহমেদ, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ঢাকা মহানগরের সদস্য এসএ খালেক, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা প্রমুখ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments