শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeউপজেলাবাইশারীর রাজঘাট সড়কের বেহাল দশা।

বাইশারীর রাজঘাট সড়কের বেহাল দশা।

বান্দরবানের বাইশারীতে চাকপাড়া সড়কটির যাতায়তের অন্যতম মাধ্যম রাজঘাট ব্রীজাটর অবস্থা খুবই আশংকা জনক। যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা জানালেন স্থানীয় বাসিন্দা সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম।

 

সরজমিনে প্রতিবেদন সংগ্রহ করতে গিয়ে দেখা যায় ,বাইশারী বাজার হতে প্রায় ৩ কিলোমিটার পর্ষন্ত ইট বিছানো ও কাছা রাস্তায় প্রতিদিন চলচল  করে আসছে বাইশারী উচ্চ বিদ্যালয,বাইশারী শাহ নুরুদ্দী দাখিল মাদরাসাসহ বিভিন্ন বিদ্যালয়ের ছোট ছোট ছাত্র/ছাত্রীসহ রবার বাগানের শত শত শ্রমিক, মটর সাইকেল ,মালটানা গাড়ী ।কিন্তু ফাঁড়ি খালের উপর নির্মিত ব্রীজটির মাঝখানে ভেংগে যাওয়ায় যানবাহন ও মানুষ চলাচলের সময় যে কোন বড় ধরনের দুর্ঘটনা ঘটেযেতে পারে ।

 

উল্লেখ্য ঐ ব্রীজটিই পাহাড়ি চাকমা ,মারমা,মুরং ,মুসলিমসহ অশংখ্য মানুসের যাতায়তের মাধ্যম হওয়ায়, ব্রীজ দিয়ে প্রতিদিন রফতানি হয় পাহাড়ী ফল ফলাদি ,রাবর,বাঁশসহ ইত্যাদি পাহাড়ি পণ্য ।

 

বর্তমানে চলাচলের একমাত্র ব্রীজটির বেহাল দশার কারনে মালমলে পচন ধরার কারনে  রফতানি করতে পারছেনা ভোক্তভোগীরা ,এতে সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব।

 

পার্শ্ববতী স্থানীয় বাসিন্দা মাষ্টার সিরাজূল হক জানান ,ব্রীজটি করার সময় প্রকৌশলীদের  সঠিক সিন্দান্তের গাফলতির কারনে বর্তমানে ব্রীজটির ভাংগন ধরেছে , আগামীতে ব্রীজটি সংস্কার হলে পাহাড়ী জুমচাষী ও রাবার শ্রমিকসহ অসংখ্য লোকের চলাচলের উপকার সহ পাহাড়ী ফল ফলাদি রপ্তানি বৃদ্ধি পাবে বলে জানান।

 

এলাকার কৃষক ,সুশিল সমাজ ব্রীজটি দ্রুত পুর্ণ ণির্মানের জন্য বান্দরবান জেলা পরিষদ ও চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের দৃষ্টি আকর্ষন করছেণ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments