চার খুনের ঘটনায় চিন্তিত ও উৎকণ্ঠিত হওয়ার কিছু নেই: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “রাজধানীর পূর্ব রাজাবাজার ও মগবাজারের চার খুনের ঘটনা নিয়ে সাংবাদিকরা যেভাবে আমাকে প্রশ্ন করছেন আসলে ঘটনা দুটি তেমন সিরিয়াস কিছু না। এগুলো হঠাৎ করে হয়। অপরাধীদের শনাক্ত করে বিচারের আওতায় আনা হবে। এগুলো নিয়ে চিন্তিত ও উৎকণ্ঠিত হওয়ার কিছু নেই।”

শনিবার দুপুরে রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে এক গোলটেবিল অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। আমরা নগরবাসী নামের একটি সংগঠন এই গোলটেবিলের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা জাহাঙ্গীর আলম খান।

প্রতিমন্ত্রী বলেন, “কিছুক্ষণ আগে ফারুকী হত্যায় একজন আটক করেছি। হত্যার মোটিভ নিয়ে আমরা কাজ করছি। মগবাজারের ঘটনা এক সন্ত্রাসী হঠাৎ করে ঘটিয়ে চলে গেছে। তাকে যেকোনো সময় গ্রেফতার করা হবে।”

প্রসঙ্গত, গত বুধবার রাজধানীর পূর্ব রাজাবাজারে নিজ বাসায় নৃশংসভাবে খুন হন জনপ্রিয় টেলিভিশন উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী। এর একদিন পর বৃহস্পতিবার রাজধানীর মগবাজারে চাঁদা পেয়ে বাড়িতে ঢুকে নারীসহ তিনজনকে গুলিতে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় রাজধানীবাসীর মনে উদ্বেগ-উৎকণ্ঠার সৃষ্টি হয়।

আসাদুজ্জমান কামাল বলেন, “ফারুকী যেভাবে খুন হয়েছেন, তা ছিঁচকে সন্ত্রাসী করেনি, পেশাদার সন্ত্রাসী করেছে। মগবাজারের ঘটনা রেলের জমির দখল নিয়ে হয়েছে। যে সন্ত্রাসী এটা করেছে, তাকে চিহ্নিত করা হয়েছে। যেকোনো সময় তাকে আমরা গ্রেফতার করতে পারবো। তবে এ ধরনের ঘটনায় উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। হঠাত্ করেই হয়ে থাকে।”
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাংসদ হাজী সেলিম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।