শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeউপজেলাআন-নাবিল মাদ্রাসা বৃত্তি প্রকল্পের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

আন-নাবিল মাদ্রাসা বৃত্তি প্রকল্পের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম মহানগরীর মাদ্রাসা শিক্ষার্থীদের সর্ব বৃহৎ বৃত্তি পরীক্ষা আন-নাবিল বৃত্তি প্রকল্পের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বৃত্তি কমিটির চেয়ারম্যান ও বায়তুশ শরফ মাদ্রাসার অধ্যক্ষ মাও সাইয়্যেদ আবু নোমান। এতে ২০১৪ সালে অনুষ্ঠিত হতে যাওয়া বৃত্তি পরীক্ষার প্রস্তুতি, প্রশ্ন পত্র প্রনয়ন, সিলেবাস নির্ধারণ সহ যাবতিয় বিষয়ে আলোাচনা করা হয়।

 

সে সাথে পরীক্ষার কেন্দ্র সঙখ্যা বৃদ্ধির ব্যাপারে উপস্থিত সবাই সহমত পোষন করে এ পরীক্ষায় শিক্ষার্থীদের অংশগ্রহন আরো ব্যাপক পরিমানে বাড়াতে সকলকে নগরীর প্রতিটি মাদ্রাসায় প্রচারনা করতে আহ্বান জানান। উল্লেখ্য যে মাদ্রাসা ছাত্রদের আধূনিক প্রতিযোগিতা পূর্ণ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে উদ্বুদ্ধ করার লক্ষ্যে মাদ্রাসা ছাত্রদের  প্রিয় সংগঠন আন-নাবিল  শিশু-কিশোর সাহিত্য সাংস্কৃতিক সংসদ ২০১১ সাল থেকে বৃত্তি পরীক্ষার কার্যক্রম পরিচালনা করে আসছে।

 

এবারের পরীক্ষায় মাদ্রাসায় অধ্যয়নরত ৩য় থেকে ৯ম শ্রেণীর ছাত্র ছাত্রীরা তাদের মেধা যাচাইয়ে অংশ নিতে পারবে। সভায় অন্যান্যের মধ্যে বৃত্তি কমিটির আহ্বায়ক সালাউদ্দিন মাহমুদ, দারুল উলূম মাদ্রাসার অধ্যক্ষ ও বৃত্তি পরীক্ষা নিয়ন্ত্রক মাও. মহসিন ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক গোলাম মোস্তফা, কমিটির সদস্যদের মধ্যে মাও হাফেজ জিয়াউল হক, মাও জে এম নুরশেদুল ইসলাম, আহম্মদ নুহ, সালাম সিদ্দিক, আহসান উল্লাহ, মোঃ ফোরকান সহ বিভিন্ন মাদ্রাসা প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments