রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeউপজেলাজলাবদ্ধতা দূরীকরণসহ ১৫ দফা দাবিতে ভিক্টোরিয়া কলেজ শিবিরের বিক্ষোভ মিছিল

জলাবদ্ধতা দূরীকরণসহ ১৫ দফা দাবিতে ভিক্টোরিয়া কলেজ শিবিরের বিক্ষোভ মিছিল

অবোকাঠামোগত উন্নয়ন, আবাসন সংকট নিরসণ, সংযোগ সড়ক সংস্কার, বহিরাগতদের প্রতিরোধ এবং জলাবদ্ধতা দূরীকরণসহ ১৫ দফা দাবিতে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ শিবিরের উদ্যোগে বিক্ষোভ মিছিল কলেজের বিভিন্ন অনুষদ প্রদণি করে। এতে নেতৃত্ব দেন মহানগরী শিবিরের সভাপতি ও কেন্দ্রীয় কার্যকরি পরিষদের সদস্য শাহ আলম।

 

 

এ সময় দীর্ঘদিন ধরে ক্যাম্পাসে জলাবদ্ধতাসহ নানা সমস্যায় ভূক্তভোগী শিক্ষার্থীরা স্বতস্ফুর্ত ভাবে অংশ গ্রহণ করে এবং শিকরাও হাত নেড়ে মিছিলকে শুভেচ্ছা জানান। মিছিল শেষে কলেজের বাদাম তলায়  কলেজ সভাপতি ইব্রাহিম খলিল সোহেলের সভাপতিত্বে এবং সেক্রেটারি গোলাম মোস্তফার পরিচালনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহানগরী শিবির সভাপতি শাহ আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগরী সেক্রেটারি ও সাবেক কলেজ সভাপতি কামাল হোসেন, জামায়াত নেতা হেলাল উদ্দিন বশির, মহানগরী শিবিরের দপ্তর সম্পাদক ডি এম সিদ্দিকুর রহমান, অর্থ সম্পাদক ওমর ফারুক, ভিক্টোরিয়া কলেজের সাবেক সভাপতি ও মহানগরী স্কুল কার্যক্রম সম্পাদক হাবিবুর রহমান মজুমদার, প্রচার সম্পাদক সদর উদ্দিন শাহাদাৎ, সাহিত্য সম্পাদক আবু বকর, পাঠাগার সম্পাদক জসিম উদ্দিন, কলেজ কার্যক্রম সম্পাদক সাইফুল ইসলাম, সাবেক কলেজ সভাপতি মাহফুজুর রহমান প্রমুখ।

 
প্রধান অতিথির বক্তব্যে ছাত্র নেতা শাহ আলম বলেন- দেশের প্রথম সারির কলেজগুলোর মধ্যে ভিক্টোরিয়া কলেজটি অন্যতম হলেও অবকাঠামোগত উন্নয়ন এবং দীর্ঘমেয়াদী জলাবদ্ধতার কারণে তা আজ বদ্ধ ডোবা-নালায় পরিণত হয়েছে। এতে চরম দূর্ভোগের স্বীকার হচ্ছে শিক্ষক-শিক্ষার্থীরা। অথচ এই অচলাবস্থা নিরসনে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপ কার্যকর কোন পদপে নিচ্ছেনা। তাই সাধারণ শির্থীদের প্রতিনিধিত্বকারী সংগঠন হিসেবে ইসলামী ছাত্র শিবির ন্যায্য দাবি পূরণ না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবে না। এ সময় তিনি ১৫ দফা দাবি বাস্তবায়নে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন।

 

 

এ সব কর্মসূচির মধ্যে রয়েছে লিফলেট বিতরণ, মানববন্ধন, শিক্ষক এবং রাজনীতিবিদদের সাথে মত বিনিময় ও ছাত্র সমাবেশসহ অন্যান্য কর্মসূচি। সমাবেশে আরো উপস্থিত ছিলেন- ভিক্টোরিয়া কলেজ আবাসিক সভাপতি পারভেজ হোসেন বাপ্পি, উচ্চ মাধ্যমিক সেক্রেটারি শাহাদাত হোসেন শাহীন, সাবেক শিবির নেতা আরিফুল ইসলাম টুকু ও আরিফুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments