সোমবার, জানুয়ারী 24, 2022
সোমবার, জানুয়ারী 24, 2022
সোমবার, জানুয়ারী 24, 2022
spot_img
Homeজেলাজাতিকে মেধাশূন্য করতে বুদ্ধিজীবী হত্যা করা হয়েছিল

জাতিকে মেধাশূন্য করতে বুদ্ধিজীবী হত্যা করা হয়েছিল

১৪ ডিসেম্বর ১৯৭১ সালের ডিসেম্বর মধ্যভাগে বাঙালির বিজয় যখন শুধু সময়ের ব্যাপার সেই সময় দখলদার পাকিস্তানী হানাদার ও তাদের এ দেশীয় দোসর আলবদরদের নেতৃত্বে বিশ্বের ইতিহাসে ঘটে সবচেয়ে কলঙ্কজনক হত্যাকান্ড। তারা সারা দেশে বেছে বেছে হত্যাকান্ড চালাই। হত্যা করা হয় দেশের শীর্ষস্থানীয় বুদ্ধিজীবী ও শ্রেষ্ঠ সন্তানদের।

 

শহীদ বুদ্ধিজীবি দিবস স্মরণে, মহান বিজয় দিবস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা জামাল খান এ.জি.চার্চ স্কুলে অনুষ্ঠিত হয়। ১৪ ডিসেম্বর সকাল ১০টায় জামালখান এ.জি. চার্চের সামনে অনুষ্ঠানের উদ্বোধন করেন এ.জি. চার্চের ফাদার আলফ্রেড এ অধিকারী। প্রধান অতিথি ছিলেন মাহামুদুল করিম সাগর।

 

এস. এম জাকির হোসেন এর সভাপতিত্বে ও অরুণ বণিকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন এ.জি. চার্চ স্কুলের প্রধান শিক্ষিকা জেসিন্তা অধিকারী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাফেজ আহমদ, মতিলাল দেওয়ানজী, এম. লোকমান হাকিম, জোবাইরা, সুলতানা করিম, রনি গোমেজ প্রমুখ।

 

অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। ছেলে মেয়েদের আঁকা ছবি নিয়ে চিত্র প্রদর্শনী করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগ্রহীদেরকে অরুণ বণিকের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়।

আগামীকালের অনুষ্ঠান:
আগামীকাল ১৫ ডিসেম্বর সকাল ১০টায় বোয়ালখালী সদর প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে অনুষ্ঠানস্থলে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানানো হয়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments