রবিবার, ডিসেম্বর 5, 2021
রবিবার, ডিসেম্বর 5, 2021
রবিবার, ডিসেম্বর 5, 2021
spot_img
Homeরাজনীতিনিরবেই কেটে যাচ্ছে ছাত্রদলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী

নিরবেই কেটে যাচ্ছে ছাত্রদলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী

আজ ১ জানুয়ারি, জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। তবে সংগঠনটির এ বছর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দৃশ্যত কোনো কর্মসূচি নেই। অভিনন্দন জানিয়ে কোনো বিবৃতিও প্রকাশ করা হয়নি। প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে গড়া সংগঠনটির অংশগ্রহণ ছিল প্রশংসনীয়। বিশেষ করে ১৯৮২ সালের ২৪ মার্চের পর থেকে স্বৈরাচারবিরোধী আন্দোলনে ছাত্রদল গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল।

 

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে রাজপথে থেকে সারা দেশে গণজোয়ার সৃষ্টি করেছিল ছাত্রদল। কিন্তু বিগত কয়েক বছরে সংগঠনের অভ্যন্তরীণ কোন্দল, গ্রুপিং আর দ্বন্দ্বে সমালোচনার জন্ম দিয়েছে ছাত্রদল। জানা গেছে, কোনো ধরনের কর্মসূচি ছাড়াই এবারের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে ছাত্রদলের বর্তমান কেন্দ্রীয় কমিটি।

 

সংগঠনের দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী এ বিষয়ে বলেন, ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের চারতলায় সংগঠন কার্যালয়ে কেক কাটা হবে। আগামীকাল শুক্রবার সকাল ১০টায় শেরেবাংলা নগরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে।

 

এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার কথা থাকলেও শেষ পর্যন্ত তা অনিশ্চিত বলে জানান আবদুস সাত্তার। গত ১৪ অক্টোবর রাজীব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে ১৫৩ সদস্যের ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির আংশিক ঘোষণা করা হয়। আড়াই মাসেরও বেশি সময় চলে গেলেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি ছাত্রদল।

 

পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে পদপ্রত্যাশীদের মাঝে উদ্বেগ দেখা দিয়েছে। তবে যেকোনো সময় পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা আসতে পারে বলে সংগঠন সূত্র জানিয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments