শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeকুমিল্লাকুবিতে বিসাগ-এর উচ্চশিক্ষা এবং ক্যারিযার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

কুবিতে বিসাগ-এর উচ্চশিক্ষা এবং ক্যারিযার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

জার্মানীতে অবস্থানরত বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের বৃহত্তম উচ্চশিক্ষা এবং ক্যারিযার সংক্রান্ত সেচ্ছাসেবী ফোরাম বিসাগ-এর উদ্যোগে  প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে উচ্চশিক্ষা এবং ক্যারিযার সংক্রান্ত কর্মশালা। সোমবার বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১নং কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় দুইশতাধীক শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

 
কর্মশালায় প্রধান আলোচক ছিলেন জার্মানীতে অবস্থানরত সফল ব্যাক্তিত্ব, বিসাগের প্রতিষ্ঠাতা পরিচালক, জার্মানির ডায়েরি এবং জার্মানির পথের লেখক আদনান সাদেকসহ জার্মান প্রবাসী অন্যান্য বিসাগ সদস্যরা, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজ।

 
উচ্চশিক্ষা বা বিদেশে ক্যারিয়ার করার জন্য কী আমি প্রস্তুত? জার্মানিতে হোক বা পৃথিবীর অন্য যেকোন প্রান্তে পাড়ি দেবার জন্য কী কী প্রস্তুতি দেশে বসে নেয়া আবশ্যক- কেন জার্মানি এই মুহুর্তে বিশ্বের সেরা গন্তব্য, জার্মানিতে যাবার জন্য প্রতিটি ধাপের বিস্তারিত বিবরণ পাওায়া যায় এ কর্মশালায়।

 
একই সাথে জার্মান ভাষা নিয়ে একটি ছোট্ট কর্মশালা, জার্মান বর্নমালা এবং জার্মান ভাষা সহজে ঘরে বসে শিক্ষা নেবার জন্য কিছু তথ্য দেয়া হয়। একইসাথে উপস্থিত দর্শকদের খুব অল্প সময়ের মধ্যে জার্মান বর্নমালা এবং ব্যাসিক কনভার্সেশনের উপর আলোচনা হয়।  প্রশ্নোত্তর পর্বে জার্মানিতে উচ্চশিক্ষা, ক্যারিয়ার এবং জার্মান ভাষা সংক্রান্ত যেকোন প্রশ্নের উত্তর সরাসরি পাওয়া যায় উপস্থিত জার্মান প্রবাসী বিসাগের এ প্রতিষ্ঠাতার কাছ থেকে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments