শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeকুমিল্লাটয়লেট ও অজুখানা গুড়িয়ে দেয়ায় ক্ষতিপূরন দাবি করেছেন ইউপি চেয়ারম্যান

টয়লেট ও অজুখানা গুড়িয়ে দেয়ায় ক্ষতিপূরন দাবি করেছেন ইউপি চেয়ারম্যান

কুমিল্লা জেলা পরিষদের উচ্ছেদ অভিযানে ভেঙ্গে দেয়া পাবলিক টয়লেট ও অজুখানার ক্ষতিপূরন দাবি করে লাকসাম উপজেলার এক ইউপি চেয়ারম্যান জেলা পরিষদকে চিঠি দিয়েছেন।

 
১-২১/২০১৪-৬৪ নং স্মারকে ক্ষতিপূরন দাবি করা চিঠিটি গত ১৭ ডিসেম্বর কুমিল্লা জেলা পরিষদ প্রশাসকের দপ্তরে পৌঁছে দেয়া হয়েছে বলে ইউনিয়ন পরিষদ সূত্র জানিয়েছে।

 

লাকসাম উপজেলার মুদাফরগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহ আলম জানান, লালমাই-চাঁদপুর সড়কের মুদাফরগঞ্জ বাজারে রাস্তার পাশে সড়ক ও জনপথ বিভাগের জায়গার উপর জনস্বার্থে নির্মিত ইউনিয়ন পরিষদের অর্থায়নে ২০১২-১৩ ও ২০১৩-১৪ অর্থবছরে ২ লাখ ৯৭ হাজার টাকা ব্যয়ে একটি পাবলিক টয়লেট ও অজুখানা নির্মান করা হয়। পূর্ব ঘোষনা ছাড়া গত ৭ ডিসেম্বর আকস্মিকভাবে জেলা পরিষদের লোকজন ওই স্থাপনাগুলো ভেঙ্গে গুড়িয়ে দেয়।

 

এতে বাজার ব্যবসায়ীসহ জনসাধারনের ব্যাপক ভোগান্তি দেখা দিয়েছে। সড়ক ও জনপথ বিভাগের জায়গায় ইউনিয়ন পরিষদের নির্মিত পাবলিক টয়লেট ও অজুখানাটি জেলা পরিষদের জায়গায় নির্মান করা হয়নি দাবি করে ইউপি চেয়ারম্যান কুমিল্লা জেলা পরিষদ প্রশাসকের কাছে স্থাপনাটি ভেঙ্গে গুড়িয়ে দেয়ার কারন জানতে চেয়ে এর ক্ষতিপূরন দাবি করেছেন।

 

এছাড়াও তিনি জেলা প্রশাসক, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র কাছে অনুলিপি পাঠিয়েছেন।

 
এ বিষয়ে কুমিল্লা জেলা পরিষদের প্রকৌশলী সৌরভ দাসের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, জেলা পরিষদের তালিকা অনুযায়ী শুধুমাত্র অবৈধ স্থাপনাগুলো ভেঙ্গে ফেলা হয়েছিল। এখানে অন্য কারও জায়গা থাকার কথা নয়।

 
এদিকে মুদাফরগঞ্জ বাজার ব্যবসায়ীরা জানান, গত ৭ ডিসেম্বর জেলা পরিষদের লোকজন আকস্মিকভাবে অভিযান চালিয়ে প্রায় দুই শতাধিক দোকানপাট ভেঙ্গে গুড়িয়ে দেয়। এতে সাধারন ব্যবসায়ীদের প্রায় পঁচিশ কোটি টাকার ক্ষতি হয়েছে এবং সব হারিয়ে তারা এখন পথে বসেছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments