শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeলক্ষীপুররায়পুরে আ’লীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া আহত-১৫, ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার-৩

রায়পুরে আ’লীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া আহত-১৫, ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার-৩

লক্ষ্মীপুরের রায়পুরে সোমবার (৫ জানুয়ারী) সন্ধ্যায় আ’লীগ-বিএনপির নেতাকর্মীদের মধ্যে ঘন্টাা ব্যাপি ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পৌর কৃষকলীগ সভাপতি শাহীন ভূইয়া, যুবলীগ নেতা তানভির হায়দার চৌধুরী রিংকু, কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মোঃ আজাদ হোসেন রুবেল, বামনী ইউপিআ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ বাবুল মেম্বারসহ ১৫ জন আহত হয়েছেন। কুষকলীগ নেতাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে মাতৃছায়া হাসপাতালে ভর্তি করা হয়। অন্য আহতরা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। এসময় পুলিশ বাস টার্মিনাল এলাকায় কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে হাসপাতাল গেইট থেকে ৮ নং দক্ষিন চরবংশী ইউনিয়নের চেয়ারম্যান ও বিএনপি সভঅপতি হারুনুর রশিদ হাওলাদার, বাস টার্মিনাল থেকে যুবলীগ কর্মী রুবেল ও পুনম সাহাকে আটক করে।

 
জানাযায়, গনতন্ত্র রক্ষা দিবস ও সরকারের এক বছর পূর্তি উপলক্ষে আ’লীগের নেতাকর্মীরা  ট্রাফিক মোড় এলাকায় সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে। বিকেল ৪টায় বামনী ইউপি আ’লীগের নেতার্মীরা মিছিল নিয়ে বাস টার্মিনাল এলাকায় পৌছলে  পেছন দিক থেকে বিএনপি-জামায়াত কর্মীরা হামলা করে। এর জের ধরে উভয় পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয় এবং উভয় দলের ১৫ নেতাকর্মী আহত হন। পরে উত্তেজিত হয়ে আ’লীগ নেতাকর্মীরা বিএনপি বাস টার্মিনাল কার্যালয়, নেতাদের ছবি সম্বলিত পোস্টার-ফেস্টুন ভাংচুর করে। পরে তারা একত্রিত হয়ে প্রায় সহস্রাধিক নেতাকর্মী বিক্ষোভ মিছিল করে প্রতিবাদ জানিয়ে সমাবেশে বিভিন্ন নেতা বক্তব্য রাখেন।

 
সমাবেশে বত্কব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মাস্টার মোঃ আলতাফ হোসেন হাওলাদার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক হাজী ইসমাইল খোকন, পৌর আ’লীগের আহবায়ক জামসেদ কবির বাকী বিল্লা,সাবেক পৌর চেয়ারম্যান রফিকুল হায়দার বাবুল পাঠান, অধ্যক্ষ মামুনুর রশিদ, এডভোকেট মিজানুর রহমান মুন্সি, হারুনুর রশিদ, যুবলীগের আহবায়ক কামরুল হাসান রাসেল, ছাত্রলীগ সভাপতি মারুফ বিন জাকারিয়া প্রমুখ।

 
উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম মিঠু বলেন, সমাবেশ না করতে দেয়া ও বিএনপি নেত্রীকে অবরুদ্ধ রাখার প্রতিবাদে সভা করার লক্ষে দলীয় কার্যালয়ে নেতাকর্মরা জড়ো হচ্ছিল। এসময় বিনা উস্কানিতে পুলিশ ও আওয়ামী নেতাকর্মীরা কার্যালয়, ব্যানার ফেস্টুন ভাংচুর করে। এখন উ্েল্টা আমাদের দলের ইউপি চেয়ারম্যানসহ কয়েকজনকে আটকসহ নানা হয়রানী করছে।

 
রায়পুর থানার ওনি একেএম মঞ্জুরুল হক আকন্দ বলেন, কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল ছুড়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। উদ্বুত্ব পরিস্থিতিতে ইউপি চেয়ারম্যানসহ ৩ জনকে আটক করা হয়েছে।  অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ শহরের বিভিন্ন স্থানে সতর্ক টহলে রয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments