রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeকক্সবাজার২০ দলীয় জোটের অনির্দিষ্টকাল অবরোধের ১ম দিনে কক্সবাজার শহর জামায়াতের রাজপথ অবরোধ

২০ দলীয় জোটের অনির্দিষ্টকাল অবরোধের ১ম দিনে কক্সবাজার শহর জামায়াতের রাজপথ অবরোধ

৫ জানুয়ারী গনতন্ত্র হত্যা দিবস উপলক্ষে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে না দেয়া, দেশব্যাপী বিএনপি, জামায়াতসহ ২০ দলীয় নেতা-কর্মীদের উপর পুলিশের গুলি-হত্যা, গ্রেফতার এর প্রতিবাদে ২০ দলীয় জোটের অনির্দিষ্টকাল অবরোধের ১ম দিন মঙ্গলবার দিনব্যাপি রাজপথ অবরোধ ও মিছিল-সমাবেশ করেছে জামায়াতে ইসলামী কক্সবাজার শহর।

 
জামায়াত-শিবির নেতৃবৃন্দের নেতৃত্বে শহরের প্রধান সড়কের বিভিন্ন পয়েন্ট ও বাস টার্মিনাল এলাকায় সড়ক অবরোধ, মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 
সমাবেশে বক্তাগন বলেন, ৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষ্যে ২০ দলীয় জোট ঘোষিত কর্মসূচী বানচাল করার জন্য সরকার দেশব্যাপী পরিকল্পিত ভােেব নৈরাজ্য সৃষ্টি করেছে। প্রশাসনকে ব্যবহার করে কথিত নিষেধাজ্ঞা জারির মাধ্যম নগ্ন ভাবে ফাসিবাদী রুপ প্রকাশ করেছে। একই ভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে জামায়াত, বিএনপি ও ২০ দলীয় জোটের মিছিলে পুলিশ হামলা চালিয়েছে। নাটোর ও রাজশাহীতে ছাত্রলীগ ও আওয়ামী সন্ত্রসীরা পুলিশের সরাসরি সহযোগীতায় গুলি করে ৩ জনকে হত্যা করেছে। আহত ও গ্রেপ্তার করা হয়েছে সহস্রাধিক নেতাকর্মীকে। হায়েনাদের এই ন্যাক্কার জনক হামলা থেকে রক্ষা পায়নি জাতীয় প্রেসকাব ও সুপ্রিম কোর্ট। ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়ার কার্যালয়ে তালা লাগিয়ে জাতির জন্য এক নজির বিহীন কলঙ্কের ইতিহাস সৃষ্টি করেছে। ২০ দলীয় জোটের অনির্দিষ্টকালের অবরোধকে সফল করার মাধ্যমে অবৈধ আওয়ামীলীগ সরকারকে পতন করার আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments