বৃহস্পতিবার, জানুয়ারী 20, 2022
বৃহস্পতিবার, জানুয়ারী 20, 2022
বৃহস্পতিবার, জানুয়ারী 20, 2022
spot_img
Homeজেলাভাঙচুর, ককটেল বিস্ফোরণের মধ্যে দিয়ে রংপুর আট জেলায় হরতাল চলছে

ভাঙচুর, ককটেল বিস্ফোরণের মধ্যে দিয়ে রংপুর আট জেলায় হরতাল চলছে

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তারের প্রতিবাদে রংপুর বিভাগের আট জেলায় সকাল-সন্ধ্যা ডাকা হয়। বিক্ষিপ্ত ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের মধ্যে দিয়ে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। বুধবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এই হরতাল চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

 

একদিকে বিএনপির হরতাল অন্যদিকে ২০ দলের অবরোধ কর্মসূচি থাকার কার্যত অচল হয়ে পড়েছে বিভাগীয় নগরী রংপুর। রংপুর থেকে রাজধানী ঢাকাসহ রংপুর বিভাগের ৮ জেলায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। রংপুর নগরীতে হালকা যানবাহন চলাচল করলেও ছেড়ে যায়নি দূরপাল্লা কিংবা আন্তঃজেলা বাস।

 

সরেজমিনে দেখা গেছে, হরতালের কারণে সকাল থেকেই দোকানপাট বন্ধ রয়েছে। তবে নগরীর ভেতের বেশ কিছু দোকানপাট খুলতে দেখা গেছে। ব্যাংক-বীমা খোলা থাকলেও উপস্থিতি অনেক কম। হরতালের সমর্থনে নগরীর গ্রান্ড হোটেল মোড়ে বিএনপি কার্যালয়ের সামনে থেকে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের পক্ষ থেকে সকালে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়।

 

পুলিশি বাধায় বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করতে না পেরে পুনরায় দলীয় কার্যালয়ে ফিরে যায়। এ সময় দুটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয় বলে পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবীর জানিয়েছেন। তবে কে বা কারা এ ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তা তিনি জানাতে পারেননি। এতে কেউ হতাহত হননি। এছাড়া নগরীর দু-একটি স্থানে সিএনজি অটোরিকশা ভাঙচুরের ঘটনা ঘটেছে।

 

পুলিশ কন্ট্রোল রুমের ইনচার্জ মো. ইলিয়াস জানান, হরতাল আর অবরোধ ঘিরে রংপুরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ প্রশাসন মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে রংপুর নগরী থেকে বিএনপির তিনজন এবং জামায়াতের এক কর্মীকে আটক করেছে।

 

এছাড়া মিঠাপুকুর থানা পুলিশ জামায়াতের তিনজন ও পীরগাছা থানা পুলিশ জামায়াতের তিন কর্মীকে আটক করেছে। তবে তিনি আটকদের পরিচয় এ মুহূর্তে জানাতে পারেননি। মঙ্গলবার বিকালে জাতীয় প্রেসক্লাব থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গেই মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করে পুলিশ।

 

তার গ্রেপ্তারের পর বিকালে লালমনিরহাটের বড়বাড়িতে এক সংবাদ সম্মেলনে রংপুর বিভাগ বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু আজকের হরতালের ঘোষণা দেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments