রবিবার, ডিসেম্বর 5, 2021
রবিবার, ডিসেম্বর 5, 2021
রবিবার, ডিসেম্বর 5, 2021
spot_img
Homeআন্তর্জাতিকনিজ কার্যালয়ে অবরুদ্ধ খালেদাকে বিজেপি সভাপতির ফোন

নিজ কার্যালয়ে অবরুদ্ধ খালেদাকে বিজেপি সভাপতির ফোন

ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহ নিজ কার্যালয়ে অবরুদ্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ফোন করেছেন। বৃহস্পতিবার রাত ৮টার দিকে এক প্রেস ব্রিফিংয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান এ তথ্য জানান।

মারুফ কামাল বলেন, ‘বিজেপি সভাপতি অমিত শাহ বুধবার রাত ১০টার দিকে ফোন দিয়ে বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্যের খোজঁ-খবর নিয়েছেন।’

এছাড়া, দেশ-বিদেশের বেশ কয়েকজন নেতা ফোন করে খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, একতরফা নির্বাচনের বর্ষপূর্তির দিন গত ৫ জানুয়ারি বিএনপির পূর্বঘোষিত সমাবেশ ঠেকাতে এর একদিন আগেই দলটির চেয়ারপারসন খালেদা জিয়াকে তার গুলশানের কার্যালয়ে অবরুদ্ধ করে পুলিশ। এখনো তিনি অবরুদ্ধ রয়েছেন।

এরপর ৫ জানুয়ারি সমাবেশের উদ্দেশে কার্যালয় থেকে বের হওয়ার চেষ্টার করলে পুলিশের পিপার স্প্রে’র শিকার হন খালেদা জিয়া। ঘটনার পর থেকে অসুস্থ হয়ে পড়েন তিনি। এখনো পুরোপুরি সেরে উঠেননি সাবেক এই প্রধানমন্ত্রী।

এদিকে, দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে খালেদা জিয়াকে বিজেপি সভাপতির ফোনকে তাৎপর্যপূর্ণ মনে করা হচ্ছে।

অবশ্য, ভারতের কংগ্রেসের সঙ্গে বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামী লীগের ঐতিহ্যগতভাবে সুসম্পর্ক রয়েছে। তবে কংগ্রেসের প্রতিপক্ষ বিজেপির সঙ্গে দলটির সম্পর্ক নিয়ে নানা জল্পনা-কল্পনা রয়েছে। তবে আওয়ামী লীগ নেতাদের দাবি, কংগ্রেসের মতো বিজেপিও তাদের ‘কট্টর’ সমর্থক।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments