সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
spot_img
Homeরাজনীতিহামলার আশঙ্কায় আওয়ামী লীগের কয়েক নেতাকে পুলিশি নিরাপত্তা

হামলার আশঙ্কায় আওয়ামী লীগের কয়েক নেতাকে পুলিশি নিরাপত্তা

হামলার আশঙ্কায় পুলিশি নিরাপত্তা দেয়া হয়েছে  বেশ কয়েকজন নেতা ও পেশাজীবীকে। শুক্রবার দৈনিক কালের কণ্ঠের এক প্রতিবেদনে বলা হয়, ঢাকা মহানগর পুলিশের দেওয়া তথ্য মতে, সাধারণ মানুষের পাশাপাশি রাজনীতিবিদরাও নিরাপত্তা নিয়ে শঙ্কায় রয়েছেন। তাদের কেউ কেউ সার্বক্ষণিক নিরাপত্তার জন্য পুলিশ চেয়ে আবেদন করেছেন। তাছাড়া সরকারদলীয় বেশ কয়েকজন নেতা ও আওয়ামী লীগ সমর্থক কয়েকজন পেশাজীবীর ওপর হামলার ষড়যন্ত্রের আগাম তথ্যও রয়েছে পুলিশের কাছে।

প্রতিবেদনে বলা হয়, এরই পরিপ্রেক্ষিতে গত সপ্তাহে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আকতার, সংগঠনটির সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য অপু উকিল ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক শ ম রেজাউল করিমকে পুলিশি নিরাপত্তা দেওয়া হয়েছে।

নিরাপত্তা ঝুঁকিতে থাকা রাজনৈতিক ও পেশাজীবী নেতাদের জরুরি প্রয়োজন ছাড়া বাসার বাইরে যেতে নিষেধ করা হয়েছে। আর বিশেষ প্রয়োজনে বাইরে গেলে তাদের সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

 

এ বিষয়ে অপু উকিল বলেন, ‘ডিবি পুলিশের পক্ষ থেকে আমাকে জানানো হয়েছে, একটি বিশেষ গোষ্ঠী প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, আইনজীবী শ ম রেজাউল করিম ও আমাকেসহ আওয়ামী লীগের আরো কয়েকজন নেতাকে হত্যার ষড়যন্ত্র করছে। এ কারণে আমারসহ অন্যদের বাসায় পুলিশি নিরাপত্তা দেওয়া হয়েছে।’

 

পুলিশি নিরাপত্তা সম্পর্কে কোনো কিছু উল্লেখ না করে শ ম রেজাউল করিম বলেন, ‘গণমাধ্যমে বিভিন্ন সময়ে জামায়াত-বিএনপিবিরোধী কথা বলায় আমার ওপর অনেকেই ক্ষুব্ধ হয়ে থাকতে পারে।’

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments