রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeকুমিল্লালাকসাম-মুদাফরগঞ্জ সড়কে ঝুঁকিপূর্ন বেইলী ব্রিজ যে কোন সময় ঘটতে পারে দূর্ঘটনা

লাকসাম-মুদাফরগঞ্জ সড়কে ঝুঁকিপূর্ন বেইলী ব্রিজ যে কোন সময় ঘটতে পারে দূর্ঘটনা

সড়ক ও জনপথের উদাসীনতায় কুমিল্লার লাকসাম-মুদাফরগঞ্জ সড়কের বেইলী ব্রিজটি মারাত্মক ভাবে ঝুঁকিপূর্ন হয়ে পড়েছে। ডাকাতিয়া নদীর ওপর নির্মিত বেইলী ব্রিজ দিয়ে চলছে প্রতিদিন শতশত যাত্রীবাহী ও মালামাল বোঝাই ভারী যানবাহন। যে কোন মূহূর্তে এটি ধ্বসে পড়ে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

 

লাকসাম-মুদাফরগঞ্জ সড়কের খুনতা নামকস্থানে ওই বেইলী ব্রিজের অধিকাংশ রেলিং খুলে পিস পয়েন্ট ফাঁকা হয়ে পড়েছে। তবুও জীবনের ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। এটি ধসে পড়লে লাকসাম-মুদাফরগঞ্জসহ চাঁদপুরের সঙ্গে লাকসামের যোগাযোগ বন্ধ হয়ে যাবে। বেইলী ব্রিজটির পিস পয়েন্ট খুলে এখানে কয়েকবার দূর্ঘটনা ঘটলেও কর্তৃপক্ষের কোন টনক নড়েনি।

 
এদিকে বেইলী ব্রিজটির পিস পয়েন্ট ও রেলিং খুলে পড়ায় নাটবল্টুসহ বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যাচ্ছে অনেকে। এ বিষয়ে সড়ক ও জনপথের উপ-সহকারী প্রকৌশলী মুসলে উদ্দিন জানান, ব্রিজের পিস পয়েন্ট ফাঁকা হয়ে যাওয়ায় ওই স্থানে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে একটি সাইনবোর্ড ঝুলানো হয়েছে এবং দুইজন পাহারাদার বসানো হয়েছে।

 
তবে সরেজমিন ঘুরে বাস্তবে ওই স্থানে নিষেধাজ্ঞা আরোপে কোন সাইনবোর্ড ও পাহারাদার দেখা যায়নি। স্থানীয় লোকজন জানান, প্রায় তিন বছর ধরে ব্রিজটি বিধস্থ হয়ে পড়ে আছে। জরুরী ভিত্তিতে এটি মেরামতের দাবী জানিয়েছে এলাকাবাসী বলেন, তা নাহলে যে কোন সময় ব্রিজটি ধ্বসে পড়ে ঘটে যাতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments