শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
Homeঅর্থনীতি১ ফেব্রুয়ারি থেকে বিদ্যুতের নতুন দাম কার্যকর হবে

১ ফেব্রুয়ারি থেকে বিদ্যুতের নতুন দাম কার্যকর হবে

ভোক্তাদের বিরোধিতা সত্ত্বেও বিদ্যুতের নতুন দাম ১ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে বলে জানিয়েছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের সদস্য ড. সেলিম মাহমুদ।  কী পরিমাণ দাম বাড়ানো হবে তা নিয়ে বৈঠক চলছে। মঙ্গলবার দুপুরে বিদ্যুতের দাম বাড়ানোসংক্রান্ত গণশুনানি শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।
 

সেলিম মাহমুদ বলেন, “২৫ শে জানুয়ারির মধ্যে গণশুনানি শেষ হবে। ১০ ফেব্রুয়ারির মধ্যে বিদ্যুতের মূল্য বৃদ্ধির বিষয়ে কমিশন আদেশ দেবে।” আন্তর্জাতিক বাজারে তেলে মূল্য হ্রাসের পরেও কেন বিদ্যুতের মূল্য বাড়ছে- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, “বিপিসি হয়তো বা একটা কৌশল নিয়েছে যে সামনে তেলের দাম বাড়ালেও তারা আর বাড়াবে না। ভারসাম্য রক্ষার জন্য তারা এটা করছে। আমরা সবার সঙ্গে কথা বলবো।”

এর আগে সকালে টিসিবি অডিটোরিয়ামে গণশুনানি শুরু হয়। মঙ্গলবার বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) পাইকারি বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব পেশ করে। এসময় বিইআরসির কারিগরি কমিটি প্রস্তাবের ওপর মূল্যায়ন পেশ করে। ভোক্তাদের পক্ষে বিভিন্ন সংগঠন তাদের মতামত ও প্রস্তাব উপস্থাপন করেন গণশুনানিতে। বিইআরসির চেয়ারম্যান এ আর খান, সদস্য ড. সেলিম মাহমুদ, ইঞ্জিনিয়ার মো. দেলোয়ার হোসেন, রহমান মুরশেদ ও মো. মাকসুদুল হক এসময় শুনানিতে অংশ নেন।

এদিকে, বুধবার সকাল ১০টায় পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)-এর সঞ্চালন দামের ওপর এবং দুপুর ২টায় ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন (ওজোপাডিকো)-এর খুচরা মূল্য বাড়ানোর ওপর শুনানি অনুষ্ঠিত হবে।

 

বৃহস্পতিবার সকাল ১০টায় বিপিডিবির ও দুপুর ২টায় ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) এর খুচরা বাড়াতে এবং রোববার সকাল ১০টায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) ও দুপুর ২টায় ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিডেট (ডেসকো)-এর খুচরা মূল্য বাড়ানোর প্রস্তাবের ওপর গণশুনানি অনুষ্ঠিত হবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments