মঙ্গলবার, নভেম্বর 30, 2021
মঙ্গলবার, নভেম্বর 30, 2021
মঙ্গলবার, নভেম্বর 30, 2021
spot_img
Homeকুমিল্লাহরতাল-অবরোধে লাকসামে ব্যাংকগুলোতে লেনদেন হ্রাস

হরতাল-অবরোধে লাকসামে ব্যাংকগুলোতে লেনদেন হ্রাস

টানা অবরোধ ও হারতালে লাকসামের ব্যাংকগুলোতে লেনদেন প্রায় গড়ে ৩০ ভাগে নেমে এসেছে। এ অবস্থা চলতে থাকলে ব্যাংকিং খাত মুখ থুবড়ে পড়বে বলে জানিয়েছেন ব্যাংক সংশ্লিষ্টরা। কুমিল্লার লাকসামে বিভিন্ন ব্যংাকের ১৬টি শাখা রয়েছে। অবরোধ ও হারতালে ওইসব ব্যাংকগুলোতে স্বাভাবিকের চেয়ে লেনদেন ব্যাপকভাবে হ্রাস পেয়েছে।

ওয়ান ব্যাংক লিঃ লাকসাম শাখা ব্যবস্থাপক মোঃ আতাউর রহমান জানান, চলমান রাজনৈতিক কর্মসূচীত টানা অবরোধ ও হরতালে  ব্যাংকিং খাতে অনেকটা বিরূপ প্রভাব পড়েছে। স্বাভাবিকের তুলনায় লেনদেন ১০ ভাগে নেমে এসেছে।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এর ব্যবস্থাপক মো. সানাউল্যাহ জানান, অবরোধের কারনে দূরের গ্রাহকরা আসতে না পারায় লেনদেন কিছুটা কমেছে।

যমুনা ব্যাকের ব্যবস্থাপক এ.আর.এম জুবায়ের জানান, তার ব্যাংকে লেনদেন নেমে এসেছে ৫০ ভাগে। বর্তমানে ১ থেকে দেড়কোটি টাকা লেনদেন হলেও গ্রাহক আসছেন কম।

সোনালী ব্যাংকের ব্যবস্থাপক কাজী সৈয়দুর রহমান জানান, তার ব্যাংকে লেনদেন স্বাভাবিক রয়েছে প্রতিদিন ২ থেকে ৩ কোটি টাকা লেনদেন হচ্ছে।

এক্সিম ব্যাংকের ব্যবস্থাপক মো. তৌহিদুল ইসলাম জানান, টানা অবরোধ ও হরতালের কারনে ব্যবসায়ীদের চলমান ব্যবসা হ্রাস পাওয়ায় ব্যাংক ঋণ আদায় হচ্ছে নগন্য। অবরোধকারীদের মিছিল ও পিকেটিংয়ের কারনে অনেকসময় ব্যাংকের প্রধান ফটক বন্ধ করে দেয়া হয়।

এদিকে অবরোধ ও হরতালে নাশকতার আশংকায় অগ্রণী ব্যাংকের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিকল্প পথে গ্রাহকদের সেবা নিশ্চিত করছেন ওই ব্যাংকের কর্মকর্তারা। ওয়ান ব্যাংকের গ্রাহক উত্তরদা গ্রামের মো. মফিজুর রহমান জানান ব্যাংকের ভিতর লেনদেনে কোন সমস্যা নেই। তবে অবরোধের মধ্যে ব্যাংকে আসা যাওয়া অনেকটা ঝুঁকিপূর্ন।

লাকসাম ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক তাবারক উল্যাহ কায়েস জানান, লাকসামে অবরোধ ও হরতালে তেমন কোন প্রভাব পড়েনি। ফলে  ব্যাবসায়ীরা নিবিঘেœ ব্যবসা চালিয়ে যাচ্ছেন। ব্যাংকের নিরাপত্তায় ব্যাংক কর্তৃপক্ষ তাদের নিরাপত্তা রক্ষিদের সতর্ক রাখায় লাকসামে অবরোধ ও হরতালে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ ব্যাপারে স্থানীয় প্রশাসনসহ ব্যবসায়ী সমিতির পক্ষে ব্যাপক নজরদারী বাড়ানো হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments