রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeচাঁদপুর২০ দলীয় জোটের ডাকা ৩৬ ঘন্টা হরতালের সমর্থনে চাঁদপুর শহর ছাত্রশিবিরের বিক্ষোভ...

২০ দলীয় জোটের ডাকা ৩৬ ঘন্টা হরতালের সমর্থনে চাঁদপুর শহর ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল

২০ দলীয় জোটের ডাকে ৫ জানুয়ারি গণতস্ত্র হত্যা দিবসের কার্মসূচি পালন করতে না দেওয়াসহ বিভিন্ন দাবিতে গত ৬ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধের কর্মসূচি ঘোষোনা করেন বিএনপির চেয়ারপার্সন বেগম খাদেলা জিয়া। ৫ জানুয়ারি কর্মসূচিকে কেন্দ্র করে সরকার একদিন আগে থেকেই সারাদেশে সড়ক ও নৌ-পথে যান চলাচল বন্ধ করে দেয়। সভা সমবেশ বন্ধ করে। ২০ দলীয় জোটের ডাকে টানা অবরোধের ২১তম দিন ছিল আজ।

অবরোধর পাশাপাশি গত রোববার থেকে ৩৬ ঘন্টার হরতালের ডাক দেয় ২০ দলীয় জোট। সোমবার সন্ধ্যা ৬টায় হরতাল শেষ হয়েছে। হরতালের দ্বিতিয় দিনেও সড়ক যোগাযোগ ছিল বন্ধ। দোড় পল্লার কোন গাড়ি ও ছেড়ে যায়নি। হরতালের সমর্থনে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চাঁদপুর শহর শাখার উদ্যোগে সোমবার চাঁদপুরে শহরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের মাতৃপীঠ স্কুলের মোড় থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নতুন বাজার মোড় এসে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে শেষ হয়।

উল্লেখ্য ২০ দলীয় জোটের নেতা চাঁদপুর জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ মাওলানা আঃ রহিম পাটওয়ারী ও জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা বিল্লাল হোসেন মিয়াজী সহ গ্রেফতারকৃত সকল নেতৃবৃন্দের মুক্তি দাবিতে বিক্ষোভ মিছিল হয়। মিছিল পর সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, চাঁদপুরে আমাদের সকল কর্মসূচি ছিল সম্পূর্ণ শান্তিপূর্ণ এবং চলমান আন্দোলনও ছিল শান্তিপূর্ণ। তারপরও কেন আমাদের নেতাদের মিথ্যা মামলা হামলা দিয়ে বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। তাহলে আর তাদের সাথে কোন আপস নয় শক্ত হাতে মোকাবিলা করতে হবে। অচিরেই তাদেরকে সহসম্মানে মুক্তি দিন। ৩৬ ঘন্টা হরতালে অচল হয়ে পড়ে গোটা চাঁদপুর। হরতাল চরাকালে চাঁদপুরের সর্বত্রই ব্যাংক, বীমা, শিক্ষাপ্রতিষ্ঠান ও দোকান পাটে উপস্থিতি ছিল কম। দুরপাল্লার কোন যানবাহন না ছাড়ায় দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments