বৃহস্পতিবার, জানুয়ারী 20, 2022
বৃহস্পতিবার, জানুয়ারী 20, 2022
বৃহস্পতিবার, জানুয়ারী 20, 2022
spot_img
Homeচট্টগ্রামশিবির নেতা সাকিবুলকে হত্যার প্রতিবাদে চট্টগ্রাম নগর উত্তরে বিক্ষোভ

শিবির নেতা সাকিবুলকে হত্যার প্রতিবাদে চট্টগ্রাম নগর উত্তরে বিক্ষোভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান ১ম বর্ষের মেধাবী ছাত্র ও শিবির নেতা সাকিবুল হাসানকে হত্যার প্রতিবাদে মিছিল-সমাবেশ করেছে ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর। মিছিল পরবর্তী সমাবেশে নগর উত্তর শিবির সেক্রেটারী সালাউদ্দিন মাহমুদ বলেন আওয়ামী ফ্যাসিবাদী সরকার ক্ষমতায় ঠিকে থাকতেই পুলিশ,র‌্যাব দিয়ে মেধাবী ছাত্রদের হত্যা করে যাচ্ছে।

 

সরকার আইন শৃঙ্খলা বাহিনীকে ভিন্নমত দলনের কাজে নিয়োজিত করে রেখেছে। যেন কেউ সরকারের বিরুদ্ধে কোন উচ্চবাচ্য করতে না পারেন। সরকার দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করে ক্ষমতার মসনদ ধরে রাখতেই বর্বর কান্ডে লিপ্ত হয়েছে। আ’লীগের এমন কাজ রক্ষী বাহিনীকেও হার মানিয়েছে। চরম ফ্যাসিবাদী কায়দায় কোন শাসক কখনো ঠিকে থাকতে পারে নি,বাকশালী সরকার ও পারবেনা বলে শিবির নেতারা কঠোর হুঁশিয়ারী দেন।

 

জনগনের খাজনার টাকায় লালিত পুলিশ,র‌্যাব,বিজিবি মিডিয়ার সামনে হর-হামেশায় মানুষ হত্যার জন্য বাহিনীর সদস্যদের নির্দেশনা দিয়ে যাচ্ছে যা কোন সভ্য দেশের মানুষের ভাষা হতে পারেনা।পুলিশের এই অমানবিক ও দায়িত্বহীন আচরণ দেশবাসীকে হতাশ ও বিক্ষুদ্ধ করেছে। এটা সরাসরি হত্যাকান্ড ও মানবাধিকারের চরম লঙ্গন।

 

জনগণ যেই আইনশৃঙ্খলা বাহীনিকে নিরাপদ মনে করে তারাই হত্যা নির্যাতন চালিয়ে ঘাতকের ভূমিকা পালন করছে। নিরপরাধ আহত মানুষের উপর নির্যাতন করে যে অমানবিকতার পরিচয় দিয়েছে তাতে র‌্যাব,পুলিশের প্রতি জনগণের আস্থার বদলে ঘৃণার জন্ম  দিয়েছে।
চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন শিবির নেতা মাহবুবুর রহমান,রুকন উদ্দিন,এম.আর ভুঁইয়া,কামাল হোসাইন,আতাউর শান্ত ,এম.আর সোহেল প্রমুখ।

 

সমাবেশে বক্তারা  হুশিয়ার করে বলেন এভাবে নিরাপরাধ ছাত্রজনতাকে হত্যা করে একের পর এক মায়ের বুক খালি করার অধিকার জনগণ তাদের বেতনে পালিত আইনশৃঙ্খলা বাহিনীকে দেয়নি। পুলিশ যদি রাজনৈতিক কারণে দায়িত্ব ভূলে যায় তাহলে তাদের উচিৎ আইন শৃঙ্খলা বাহিনীর পবিত্র দায়িত্ব ত্যাগ করে রাজনৈতিক ময়দানে এসে মোকাবেলা করা।

 

জনবিচ্ছিন্ন স্বৈরাচার সরকারের সেবা দাসের ভূমিকা পালন করা দেশ জাতির জন্য লজ্জার বিষয়। পুলিশ কর্তৃপক্ষকে অবিলম্বে এ ধরণের বর্বর হত্যাকান্ড বন্ধের দাবী জানিয়ে ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হত্যাকারী পুলিশ সদস্যদের গ্রেফতার ও বিচারের আওতায় আনতে বলেন। অন্যথায় রাষ্ট্রীয় হত্যাযজ্ঞের বিরুদ্ধে জনগণ কঠোর অবস্থান গ্রহণ করতে দ্বিধা করবে না।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments