শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
spot_img
Homeচট্টগ্রামচট্টগ্রাম শহীদ সাকিবুল’র গায়েবানা জানাজা

চট্টগ্রাম শহীদ সাকিবুল’র গায়েবানা জানাজা

জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর ভারপ্রাপ্ত সেক্রেটারী অধ্যক্ষ নুরুল আমিন বলেন আওয়ামী ফ্যাসিবাদী সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে আইন শৃঙ্খলা বাহিনীকে মানুষ হত্যার নির্দেশ দিয়েছে। সরকারী মদদে র‌্যাব পুলিশ আজ মানুষ খেকো বাহিন তে পরিণত হয়েছে। যার দরুণ প্রতিদিনই দেশের আনাছে-কানাছে পাওয়া যাচ্ছে বিরোধী নেতা কর্মীদের লাশ আর লাশ।

 

র‌্যাব, পুলিশ দিন-দুপুরে এসব নেতাদের পরিচয় দিয়ে তুলে নিয়ে গেলেও পরে অস্বীকার করছে। এতে করে পরিবার পরিজনের কান্নায় দেশের আকাশ বাতাস আজ ভারী হয়ে উঠেছে। মৌলিক অধিকার আদায়ে সরকারের বিরুদ্ধে চলমান জনগণের গণতান্ত্রিক আন্দোলন অন্যায়ভাবে দমন করতেন পুলিশ,র‌্যাবকে এভাবে লেলিয়ে দিয়েছে।

 

এতে করে পুলিশ বাহিনী রাষ্ট্রের আইন শৃঙ্খলা রক্ষার পরিবর্তে সরকারের অন্যায় আদেশ পালনে পাইকারী হারে মানুষ মেরে সরকারকে অবৈধ ভাবে টিকে থাকতে সহায়তা করছে। গণতন্ত্র হরণকারী আ’লীগ পুলিশের পাশাপাশি দলীয় কর্মীদের প্রকাশ্যে অস্ত্র হাতে মাঠে নামিয়ে দিয়ে এদেশের উপর জগদ্দল পাথরের ন্যায় চেপে বসেছে। জনতার বুকে গুলি চালানো সরকার বিরোধী চলমান আন্দোলন ব্যর্থ করতেই ফ্যাসিবাদী আওয়ামী লীগের নেয়া অপকৌশলের একটি। বাকশালের প্রেতাত্মারা যতই মানুষ হত্যা করুক না কেন তাদের আর শেষ রক্ষা হবে না।

ঐতিহাসিক প্যারেড ময়দানে শিবির নেতা সাকিবুল ইসলাম’র গায়েবানা জানাজা পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর উত্তর শিবির সেক্রেটারী সালউদ্দিন মাহমুদ’র সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জামায়াতের সাবেক সাংসদ আলহাজ্ব শাহজাহান চৌধুরী, মোহাম্মদ উল্লাহ, ডাঃ সিদ্দিকুর রহমান, ড.আবু হানিফা মু.নোমান, নগর দক্ষিণ শিবির সভাপতি এম.এইচ.সোহেল, বি.এন.পি নেতা এম এ হাশেম রাজু, লেবার পার্টি সভাপতি ওসমান গনি সিকদার, শহীদ সাকিব’র ফুফাতো ভাই শহিদুল হক কাতেবী, শিবির নেতা আব্দুল আজিজ প্রমুখ।

জামায়াতের সাবেক সাংসদ আলহাজ্ব শাহজাহান চৌধুরী বলেন সরকার শিবির নেতা কর্মীদের হত্যা করে কখনো গদি আকঁড়ে থাকতে পারবে না। তোমরা একজন সাকিবকে শহীদ করেছো কিন্তু আমাদের শত শত নেতা কর্মী তাদের জীবনের বিনিময়ে ফ্যাসিবাদী সরকারের পতন ঘন্টা বাজানোর জন্য উন্মুখ হয়ে আছে। জনগণের জান,মাল নিয়ে আর ছিনিমিনি খেলতে দেয়া হবে না।

 

সময় থাকতে দ্রুত ক্ষমতা ছাড়ুন। সমাবেশে বক্তারা অপশক্তির হাত থেকে দেশ,জনঅধিকারও গণতন্ত্র পুনরুদ্ধার করতে ফ্যাসিবাদী সরকারকে উৎখাত না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। গায়েবানা জানাজায় ইমামতি করেন বায়তুশ শরফ মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সাইয়্যেদ আবু নোমান।

 

শিবির নেতা সাকিবুলকে হত্যার প্রতিবাদে আগামী ৩০জানুয়ারী দোয়া দিবস,৩১জানুয়ারী বিক্ষোভ সমাবেশ ও ১ ফেব্রুয়ারী বৃহত্তর চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি পালনের ঘোষনা করা হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments