শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
spot_img
Homeফেনীসোনাগাজীতে সার্টিফিকেট মামলায় শতাধিক গ্রেফতারী পরোয়ানা জারী

সোনাগাজীতে সার্টিফিকেট মামলায় শতাধিক গ্রেফতারী পরোয়ানা জারী

সোনাগাজীতে ঋণ খেলাপির অভিযোগে সার্টিফিকেট মামলায় শতাধিক ব্যক্তির বিরুদ্ধে গ্রেফতারী ও মালক্রোক পরোয়ানা জারী করেছে উপজেলা সার্টিফিকেট আদালত।

 
সংশ্লিষ্ট সূত্রে জানাযায় ১৯৯৫-৯৬ সালে সোনালী, জনতা, অগ্রণী ও কৃষি ব্যাংক সহ সোনাগাজী উপজেলার কয়েকটি ব্যাংক থেকে কৃষি ঋণ নিয়ে দীর্ঘদিন ঋণের টাকা পরিশোধ না করায় ব্যাংক গুলোর পক্ষ থেকে উপজেলা সার্টিফিকেট আদালতে দুই শতাধিকের অধীক লোকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। দায়েকৃত মামলার আসামীদেরকে আদালতের পক্ষ থেকে ঋণ পরিশোধের জন্য বিভিন্ন সময় নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়।

 

নোটিশের পরিপ্রেক্ষিতে কিছুলোক ঋণ পরিশোধ করলেও অধিকাংশ লোকই তা পরিশোধ করেননি। এই জন্য আদালত ব্যাংক ঋণ খেলাপির অভিযোগে সোনাগাজী উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১২৪জন লোকের  বিরুদ্ধে সার্টিফিকেট মামলায় গ্রেফতারী ও মালক্রোক পরোয়ানা জারী করেন।

 

আদালত সূত্রে জানাযায় কুঠির হাট কৃষি ব্যাংক শাখায় গত-ডিসেম্বর ২০১৪ইং থেকে জানুয়ারী ২০১৫ইং পর্যন্ত দুই মাসে গ্রেফতারী ও মালক্রোক সহ নোটিশজারীকৃত ১৯টি মামলার ঋণ আদায় করা হয়েছে। যার ফলে তাদের পরোয়ানাগুলো নিস্পত্তি করা হয়েছে।

 

এই সময় আদালত তাদের থেকে ৪লক্ষ ২৬ হাজার ২শত ৬৭ টাকা ৪পয়সা ঋণ আদায় করে। সার্টিফিকেট আদালতের বিচারক  উপজেলা নির্বাহী অফিসার লুৎফুর নাহার জানান ঋণ খেলাপির দায়ে অভিযুক্ত লোকদের কে পরোয়ানা ও নোটিশজারীর বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।অভিযুক্তরা দ্রুত ঋণ পরিশোধ  না করলে পরোয়না অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments