শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeকুমিল্লাডাক সেবা থেকে বঞ্চিত এলাকাবাসী পোষ্ট অফিস দখল করে সারের গোডাউন

ডাক সেবা থেকে বঞ্চিত এলাকাবাসী পোষ্ট অফিস দখল করে সারের গোডাউন

কুমিল্লা জেলার লাকসাম উপজেলা ডাকঘরের অধীন সদর দক্ষিণ আলীশ্বর পোষ্ট অফিসটি দীর্ঘদিন ধরে গোডাউন হিসেবে ব্যবহৃত হচ্ছে। অনেক পুরনো এ পোষ্ট অফিসটি ওই এলাকায় চিঠি আদান-প্রদানের অন্যতম ভরাসাস্থল থাকলেও বর্তমানে ই-মেইল-মোবাইল যুগে এটির গুরুত্ব কিছুটা কমেছে। ওই পোষ্ট অফিসের মাষ্টার দিব্য জ্যোতি সিংহের অকাল মৃত্যুর পর আর কোন পোষ্ট মাষ্টার যোগদান করেননি। মাঝে মধ্যে লাকসাম থেকে পিয়ন এসে চিঠি নিয়ে যায় এবং মাঝে মাঝে এসে চিঠি বিলি করে। পোষ্ট অফিসের সামনে এখনো চিঠি ফেলার পোষ্ট বক্সটি দৃশ্যমান রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আলীশ্বর পোষ্ট অফিসে কতিপয় লোক সার ও বিভিন্ন মালামালের স্তুপ করে রেখেছে। স্থানীয় সূত্রে জানা যায়, আলীশ্বর বাজারের ব্যবসায়ী জয়নগর গ্রামের আবদুল মান্নান মজুমদার ও তার ছেলে শরীফ মজুমদার পোষ্ট অফিসের তালা ভেঙ্গে ওই ঘরটি দখল করে সারসহ বিভিন্ন মালামাল রাখার গোডাউন বানিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানান, আবদুল মান্নান মজুমদার ও তার ছেলে শরীফ মজুমদার এলাকায় প্রভাব বিস্তার করায় ভয়ে প্রকাশ্যে কেউ কিছু বলার সাহস পায় না। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপরে সাথে যোগাযোগ করলে তারা বিষটির ব্যাপারে তদন্ত পূর্বক ব্যবস্থা নিবে বলে জানিয়েছেন। এলাকাবাসীর দাবী পোষ্ট অফিসটি দখলমুক্ত করে একজন পোষ্ট মাষ্টার ও পিয়ন নিয়োগ দিয়ে ডাক বিভাগের সেবা জনসাধারণের দৌঁড়গোঁড়ায় পৌঁছে দেয়ার জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপরে দৃষ্টি আকর্ষণ করেন।

এ বিষয়ে লাকসাম অঞ্চলের ডাক পরিদর্শক মোঃ মনিরুল ইসলাম জানান, পোস্ট মাষ্টারের মৃত্যুর পর ওই অফিসের পিয়ন (ইবিএ) বিধান চন্দ্র সিংহকে পোস্ট মাস্টার পদে নিয়োগ দেয়া হয়েছে। অফিসের বিষয়ে তিনি জানান, এটি আমাদের অস্থায়ী অফিস। কেউ জায়গা দান করলে আমরা স্থায়ী অফিস করতে পারি। জনসাধারণ তাদের জায়গায় অন্যকিছু করলে আমাদের কিছুই করার থাকে না।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments