শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeচট্টগ্রামকথিত বন্দুক যুদ্ধের প্রতিবাদে চট্টগ্রামে শিবিরের বিক্ষোভ

কথিত বন্দুক যুদ্ধের প্রতিবাদে চট্টগ্রামে শিবিরের বিক্ষোভ

চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের হরতালের সমর্থনে আয়োজিত মিছিলোত্তর সমাবেশে বক্তারা বলেন ফ্যাসিবাদী আওয়ামী সরকার নির্লজ্জভাবে ক্ষমতা ধরে রাখতে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুক যুদ্ধেও নামে দেশের মেধাবী ছাত্রদের খুন করে যাচ্ছে। তাদের এমন অপকর্মের কারনে দেশ বহু সম্ভাবনাময় মেধাবী ছাত্রদের হারাচ্ছে।

 

আওয়ামী সোনার ছেলেরা দিন-দুপুরে খুন, ধর্ষণ, চাঁদাবাজি করলেও তাদের জন্য আইনী বাধা বলে কিছুই নেই। কিন্তু সমাজ, দেশ কে দেয়ার জন্য যারা চেষ্টা চালিয়ে যাচ্ছে তাদেরকেই আজ  নির্মমভাবে হত্যা করা হচ্ছে।

 

এ জঘণ্য কাজে অবৈধ জালেম সরকার যৌথ বাহিনীর অভিযানের নামে দলীয় সন্ত্রাসী,পুলিশ,র‌্যাব ও বিজিবি দিয়ে বহু শিবির নেতা কর্মীদের গুম ও হত্যা করেছে। নেতা কর্মীর এমন হত্যা নির্যাতনে দেশ রক্তে ভাসছে।

 

আইন শৃঙ্খলা বাহিনীর এ ধরণের নজীর বিহীন হত্যাকা- ও অত্যাচারে দেশের বিভিন্ন এলাকার মানুষ বাড়িঘর ছেড়ে দিয়ে পালিয়ে বেড়াচ্ছে। জালিম আওয়ামী সরকারের এমন হত্যা বিশ্বে রেকর্ড সৃষ্টি করেছে। এভাবে মানুষ মেরে ক্ষমতা ধরে রাখার স্বাদ দেশপ্রেমিক জনতা কখনো পূরণ হতে দেবে না বলে বক্তারা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

২০ দলীয় জোটের নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদে ডাকা হরতাল ও অবরোধের সমর্থনে চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের মিছিলোত্তর সমাবেশে বক্তারা এসব কথা বলেন। নগরীর রাহাত্তার পুল থেকে শুরু হওয়া মিছিলে শিবির নেতা এম.এ.আজিজ, মামুন বিন মফিজ, জামাল উদ্দিন, এম.হোসাইন, এস.এম.রায়হান প্রমুখ নেতৃত্ব দেন।

 

সমাবেশে বক্তারা জোটের নেতা-কর্মীদের হত্যায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান। একই সাথে জোটের ডাকা হরতাল শান্তিপূর্ণভাবে সফল করার জন্য সকলের প্রতি ধন্যবাদ জানান। হরতালের সমর্থনে নগরীর চান্দগাঁও,বায়েজিদ,কোতোয়ালী,বাকলিয়া এলাকায় শিবির কর্মীরা মিছিল, পিকেটিং করেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments