শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
spot_img
Homeরাজনীতি৭২ ঘন্টা হরতালের সাথে আবারো যোগ হলো ৪৮ ঘণ্টার হরতাল

৭২ ঘন্টা হরতালের সাথে আবারো যোগ হলো ৪৮ ঘণ্টার হরতাল

বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট তাদের হরতালের সময়সীমা ৪৮ ঘণ্টা বাড়িয়ে শুক্রবার ভোর ছয়টা পর্যন্ত করেছে। মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হরতাল বাড়ানোর খবর দেন বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।

 

এতে তিনি বলেন, ‘চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি পুনরায় আগামীকাল বুধবার সকাল ছয়টা থেকে শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত দেশব্যাপী চলমান সর্বাত্মক হরতাল কর্মসূচি বর্ধিত করা হলো।’ হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করার জন্য বিএনপি ও ২০-দলীয় জোটের সকল পর্যায়ের নেতাকর্মীসহ দেশবাসীকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে আহবান জানান সালাহ উদ্দিন।

 

তিনি বলেন, ‘গণদাবির বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন থেকে পিছপা হবে না ২০-দলীয় জোট। জনগণকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলন চালিয়ে যেতে আমরা অঙ্গীকারাবদ্ধ।’ এর আগে গত শুক্রবার এক বিবৃতিতে রবিবার সকাল ছয়টা থেকে বুধবার সকাল ছয়টা পর্যন্ত টানা ৭২ ঘণ্টা হরতালের ডাক দেন বিএনপির এই যুগ্ম-মহাসচিব, যেটির আজ শেষদিন চলছে।

 

দীর্ঘ বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বিরোধী জোটের নেতাকর্মীদের ওপর সরকারি দমন-পীড়ন তুলে ধরেছেন। বর্তমান সংকট সৃষ্টির জন্য শেখ হাসিনার নেতৃত্বাধীন অবৈধ সরকারকে দায়ী করেছেন। ‘প্রধানমন্ত্রী চলমান রাজনৈতিক সংকটকে ‘মানবসৃষ্ট’ দুর্যোগ অভিহিত করেছেন। মূলতঃ পঞ্চদশ সংশোধনীর পক্ষে আওয়ামী নেত্রী শেখ হাসিনার একক সিদ্ধান্ত ও ক্ষমতা চিরস্থায়ীকরণে তার উগ্র বাসনাই কথিত মানবসৃষ্ট দুর্যোগের উৎপত্তির কারণ। সেজন্য তিনি ও তার দল দায়ী।’

 

বিএনপির এই যুগ্ম-মহাসচিব বলেন, ‘রাত নয়টার পর মহাসড়কে বাস চলাচল বন্ধ ঘোষণার মধ্যদিয়ে প্রকারান্তরে সরকারের অস্তিত্বহীনতাকেই স্বীকার করে নেয়া হয়েছে। অচিরেই সরকার দিনের বেলাতেও সকল সরকারি অফিস বন্ধ করে দিতে বাধ্য হবে।’ তিনি সরকারি জুলুম-নির্যাতনের মধ্যেও সারাদেশে জোটের লাগাতার অবরোধ ও হরতাল কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে সমর্থন এবং সক্রিয় অংশগ্রহণ করায় দেশবাসীকে অভিনন্দন জানান।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments