মঙ্গলবার, নভেম্বর 30, 2021
মঙ্গলবার, নভেম্বর 30, 2021
মঙ্গলবার, নভেম্বর 30, 2021
spot_img
Homeরাজনীতিদেশে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে: আইজিপি

দেশে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে: আইজিপি

দেশে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে দাবি করে নাশকতাকারীদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্সের’ কথা জানিয়ে তাদের দমনে পুলিশ সদস্যদের সর্বোচ্চ গুরুত্ব দিতে বলেছেন আইজিপি এ কে এম শহীদুল হক। তিনি বলেছেন, যারা পেট্রলবোমা মারছে, আগুন দিয়ে নাশকতা করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। বুধবার চট্টগ্রাম নগরীর দামপাড়ায় সিএমপির শ্যুটিং ক্লাবে পুলিশের কল্যাণ সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা আলাপকালে এ কথা বলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)।

 

আইজিপি বলেন, “যারা পেট্রলবোমা মেরে, আগুন দিয়ে নাশকতা করছে, সেসব সন্ত্রাসীদের বিরুদ্ধে পুলিশ ‘জিরো টলারেন্স’ দেখাবে। পুলিশের কাজ হলো অপরাধ দমন করা। যারা পেট্রলবোমা মারছে, আগুন দিয়ে নাশকতা করছে তাদের বিরুদ্ধে আইনের মধ্যে থেকে কঠোর ব্যবস্থা নেয়া হবে।” এ  ব্যাপারে কোনো ধরনের শিথিলতা না দেখাতে পুলিশ সদস্যদের নির্দেশ দেন তিনি। “মহাসড়কে হাজার হাজার গাড়ি চলছে। আমি তো মনে করি পরিস্থিতি স্বাভাবিক আছে।” দেশে রাজনৈতিক কর্মসূচির ওপর কোনো ধরনের বিধি-নিষেধ নেই বলে জানান তিনি।

এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ৫ জানুয়ারি ২০ দল  ও আওয়ামী লীগ দুই পক্ষই সমাবেশ ডেকেছিল বলে সহিংসতার আশঙ্কায় কাউকে অনুমতি দেয়া হয়নি। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে আওয়ামী লীগকে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছিল জানিয়ে তিনি বলেন, “পরে তারা তো (বিএনপি) আর সমাবেশের অনুমতি চাই নাই।” আইজিপি হিসেবে প্রথমবারের মতো চট্টগ্রাম এসে নাশকতা দমন ও নাশকতাকারীদের ধরতে জনগণের সহযোগিতা চান শহীদুল হক। তিনি বলেন, পুলিশের যে দায়িত্ব তা পালন করবে। জনগণকে সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। পুলিশকে সহায়তা করতে হবে।

রাতে বাস চলাচল বন্ধ করার বিষয়ে এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, “আমরা নিরাপত্তার কথা বিবেচনা করে রাত নয়টার পর মহাসড়কে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রাখতে মালিক সমিতিকে অনুরোধ করেছি। তারা আমাদের অনুরোধে সাড়া দিয়েছেন। তবে আমরা বাস চলাচল বন্ধ করিনি। মালিক সমিতি মনে করলে যেকোনো সময় আবার বাস চালু করতে পারবেন।”

এ সময় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ভারপ্রাপ্ত কমিশনার এ কে এম শহীদুর রহমান, অতিরিক্ত কমিশনার বনজ কুমার মজুমদার, র্যা ব-৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মেফতাহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

এরপর চট্টগ্রাম রেঞ্জ ও সিএমপির পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন আইজিপি।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments