রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeরাজনীতিনাশকতাকারী ধরিয়ে দিয়ে পুরস্কৃত তিন ছাত্রলীগ নেতা

নাশকতাকারী ধরিয়ে দিয়ে পুরস্কৃত তিন ছাত্রলীগ নেতা

পরিবেশ পরিস্থিতির কারণেই এনকাউন্টারের ঘটনা ঘটছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার (ডিএমপি) মো. আছাদুজ্জামান মিয়া।

 

তিনি বলেন, এনকাউন্টারের ঘটনা ইচ্ছা করে ঘটে না। নাশকতাকারীদের ধরিয়ে দেয়া চারজনকে বুধবার ডিএমপি মিডিয়া সেন্টারে পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পুরস্কার পাওয়া চারজনের মধ্যে তিনজনই ছাত্রলীগের নেতা।

 

ডিএমপির পক্ষ থেকে দেওয়া এই পুরস্কার পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াজ আল রিয়াদ, জহুরুল হক হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল নাহিয়ান খান, এ এফ রহমান হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন ও রিকশাচালক মোজাম্মেল হোসেন।

 

এই চারজনকে ২৫ হাজার থেকে এক লাখ টাকা করে পুরস্কার দেওয়া হয়েছে। তবে কাকে কী পরিমাণ টাকা পুরস্কার দেওয়া হয়েছে, তা জানানো হয়নি। ডিএমপির দেওয়া পুরস্কারের বাইরে এক ব্যক্তি নিজ উদ্যোগে রিকশাচালক মোজাম্মেলকে ৫০ হাজার টাকা দিয়েছেন। অনুষ্ঠানে ডিএমপির কমিশনার দাবি করেন, ৫ জানুয়ারি থেকে অবরোধ ও হরতালে যে নাশকতা চালানো হয়েছিল, তা আগের চেয়ে কমে এসেছে।

 

আছাদুজ্জামান জানান, অবরোধের শুরু থেকে এ পর্যন্ত রাজধানীতে ১১টি যানবাহন ভাঙচুর ও ১৬৮টি যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। সহিংসতায় ৪৪ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। দুজন পুলিশ ও এক আনসার সদস্য নিহত হয়েছেন।

 

ডিএমপির কমিশনারের দাবি, রাজধানীতে ককটেল-পেট্রলবোমা ছোড়ার সময় হাতেনাতে ধরা পড়েছে ১৮৬ জন। এর মধ্যে ১০২ জন বিএনপির ও ৮৪ জন জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত। চলমান নাশকতার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘যখনই এমন পরিবেশ তৈরি হবে, তখনই এনকাউন্টার ঘটবে।’

 

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘আত্মরক্ষা করা প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার।’ সংবিধানের ৯৬ ও ১০৭ ধারা অনুযায়ী, কারো ওপর হামলা হলে তার আত্মরক্ষার অধিকার আছে বলে তিনি জানান।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments