বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
spot_img
Homeচট্টগ্রামআবদুস সুবহানকে ফাঁসির আদেশের প্রতিবাদে চট্টগ্রামে শিবিরের বিক্ষোভ

আবদুস সুবহানকে ফাঁসির আদেশের প্রতিবাদে চট্টগ্রামে শিবিরের বিক্ষোভ

২০ দল আহুত অনির্দিষ্টকালের অবরোধ ও হরতাল চলাকালে জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড় শাখায় অনুষ্ঠিত সভা-সমাবেশে নেতৃবৃন্দ বলেন আওয়ামী লীগ আদর্শিকভাবে পরাজিত হয়ে জামায়াতকে নিশ্চিহ্ন করার জন্য একের পর এক কেন্দ্রীয় নেতাদেও হত্যার ষড়যন্ত্র করছে।

 

ব্যর্থ, অবৈধ ও অগণতান্ত্রিক সরকার এদেশের জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত হয়ে আন্দোলন দমন-পীড়নের নামে পেট্রোল বোমা দিয়ে মানুষকে পুড়িয়ে মেরে বিরোধী দলের উপর দোষ চাপাচ্ছে। অপর দিকে সরকার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কাজে লাগিয়ে র‌্যাব, পুলিশ, বিজিবি’র সমন্বয়ে নিরীহ মানুষকে ঘর থেকে ধরে এনে গুলি করে কথিত ক্রসফায়ার ও পুলিশের উপর হামলা, গাড়ী চাপা ইত্যাদির নামে গণহত্যা করছে।

 

এ রকম বর্বর হত্যাযজ্ঞ চালিয়ে চরম মানবাধিকার লংঘন করছে। দেশে আজ সাধারণ মানুষের জানমালের কোনো নিরাপত্তা বলতে কিছুই নেই। নেই কোন আইনের শাসন। বিচার বিভাগকে দলীয় করণ করে সরকার নির্দেশিত শাস্তি প্রদান করছে।

 

দেশব্যাপী ২০ দলীয় জোটের আহুত অনির্দিষ্টকালের অবরোধ ও হরতাল চলাকালে কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আব্দুস সোবহান’র বিরুদ্ধে ট্রাইব্যুনালের দেয়া রায়ের প্রতিক্রিয়ায় জামায়াতে ইসলামী বাকলিয়া, চকবাজার, পতেঙ্গা, ইপিজেড, বন্দর, হালিশহর, ডবলমুরিং, পাহাড়তলী, আকবর শাহ, খুলশী, সদরঘাট, কোতোয়ালী উত্তর ও দক্ষিণ, চান্দগাঁও, পাঁচলাইশ, বায়েজীদ থানার পৃথক পৃথক সভা-সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।

জামায়াত নেতা এম.এম.আলী, এম.কে.আনোয়ার,ই.এম.হাসান, ফরমান আলী, আশিকুল আমিন, জাহেদুল ইসলাম, আরমান আলী’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন জামায়াত নেতা  এম.এ. ফারুক,কামাল উদ্দিন,আব্দুর রশিদ,জানে আলম, কাজী এমরান, জাফর আলম, এম.এ.হান্নান, নাজিম, আতাউর রহিম, আব্দুল করিম, মমিন, নাসের, সেলিম উদ্দিন, মোখলেসুর রহমান, জমির উদ্দীন, রুকন উদ্দিন, আব্দুস সাত্তার শিবির নেতা এম.এ.আজিজ, মামুন বিন মফিজ, জামাল উদ্দিন প্রমুখ। সমাবেশ শেষে পৃথক পৃথক বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments