রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
HomeUncategorizedসাউদি, ম্যাককালামের রেকর্ডে নিউজিল্যান্ডের জয়

সাউদি, ম্যাককালামের রেকর্ডে নিউজিল্যান্ডের জয়

বিশ্বকাপের পুল ‘এ’র ম্যাচে ইংল্যান্ডকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড। টিম সাউদির বোলিং তোপে মাত্র ১২৩ রানে অলআউট হওয়ার পর ম্যাককালামের রেকর্ড ব্যাটিংয়ে বিশাল পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় ইংলিশদের।

শুক্রবার সকালে ওয়েলিংটনের ওয়েস্ট প্যাক স্টেডিয়ামে ইংল্যান্ডের দেয়া ১২৩ রানের সহজ জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামে নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও ব্রেন্ডন ম্যাককালাম।

মাঠে নেমেই ব্যাটিং তাণ্ডব শুরু করেন কিউই দলপতি। ইংলিশ বোলারদের গলির বোলার বানিয়ে মাত্র ১৮ বলেই তুলে নেন ফিফটি। তার ব্যাটিংয়ের সময় ইংল্যান্ডের বোলারদের খুবই অসহায় দেখাচ্ছিল। তাদের দেখে মনে হচ্ছিল ছাইড়া দে মা কাইন্দা বাঁচি অবস্থা।

শেষ পর্যন্ত ম্যাককালামের ঝড়ের অবসান হয়েছে ঠিকই। কিন্তু তার আগে ম্যাককালাম নিজের নামের পাশে লিখে গেছেন ৭৭ রানের এক ঝকঝকে ইনিংস।

ক্রিস ওকসের শিকার হওয়া ব্লাক ক্যাপস দলপতি মাত্র ২৫ বলে এই রান করেন। তার ইনিংসে ছিল ৮টি চার ও ৭টি ছয়ের মার।

পরে আরেক ওপেনার মার্টির গাপটিলও ক্রিস ওকসের বলে ব্যক্তিগত ২২ রান করে আউট হন। পরে উইলিয়ামসন ও টেইলর এসে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ১২.২ ওভার খেলেই নিউজিল্যান্ড তাদের জয় নিশ্চিত করে। এর আগে টসে জিতে ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংলিশ ব্যাটসম্যানরা। এক পর্যায়ে ৫৭ রানে তারা তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যান।

পরে জো রুট এসে অধিনায়ক মরগানের সঙ্গে জুঁটি বেধে বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা করেন। কিন্তু দলীয় ১০৪ রানে পর পর দুই উইকেট হারিয়ে আবারো চাপে পড়ে ইংলিশরা।

পরে ইংলিশদের পক্ষে এই চাপ কাটিয়ে ওঠা আর সম্ভব হয়নি। শেষ পর্যন্ত ১২৩ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস। দলের পক্ষে জো রুট সর্বোচ্চ ৪৬ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে মঈন আলীর ব্যাট থেকে। তিনি করেন ২০ রান।

কিউই বোলার টিম সাউদি একাই ইংলিশ ব্যাটসম্যানদের নাস্তানাবুদ করেন। সাউদি একাই নিয়েছেন ৭ উইকেট। এটা তার ক্যারিয়ার সেরা বোলিং এবং নিউজিল্যান্ডের হয়ে কোনো বোলারের এটাই সর্বোচ্চ উইকেট। ৯ ওভারে ৩৩ রানের খরচায় তিনি উইকেটগুলো নেন।

এছাড়া অ্যাডাম মিলনে, ট্রেন্ট বোল্ট, ভেট্টরি একটি করে উইকেট নেন।

ওয়েলিংটনের ওয়েস্ট প্যাক স্টেডিয়ামে শেষ ১২টি ওয়ানডের মধ্যে নয়টি ম্যাচে জয় পেয়েছে নিউজিল্যান্ড। অন্যদিকে এই মাঠে তিনটি ওয়ানডে খেলে তিনটিতেই হারলো ইংলিশরা। বিশ্বকাপের আয়োজক দেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ব্যবধানের হার দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করে ইংলিশরা।

অন্যদিকে কিউইরা বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা গুড়িয়ে বিশ্বকাপের মিশন শুরু করে। দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে তিন উইকেটে জিতে জয়ের সংখ্যাটা বাড়িয়ে নেয়। আজকের ম্যাচ জিতে বিশ্বকাপের তিন ম্যাচই জিতে এ পর্যন্ত অপরাজিত আছে বিশ্বকাপের অন্যতম ফেবারিট নিউজিল্যান্ড।

আজকের ম্যাচে নিউজিলান্ড একাদশ: মার্টিন গাপটিল, ব্রেন্ডন ম্যাককালাম, কেইন উইলিয়ামসন, রস টেইলর, গ্র্যান্ট এলিয়ট, কোরি অ্যান্ডারসন, লুক রঞ্চি, ড্যানিয়েল ভেট্টরি, টিম সাউদি, অ্যাডাম মিলনে, ট্রেন্ট বোল্ট।

আজকের ম্যাচে ইংল্যান্ড একাদশ: মঈন আলী, ইয়ান বেল, গ্যারি ব্যালান্স, জো রুট, ইয়ন মরগান, জেমস টেইলর, জস বাটলার, ক্রিস ওকস, স্টুয়ার্ট ব্রড, স্টিভেন ফিন, জেমস অ্যান্ডারসন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments