শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeকুমিল্লাকুমিল্লায় হত্যা মামলায় তিন জনের ফাঁসি ॥ ৫ জনের যাবজ্জীবন

কুমিল্লায় হত্যা মামলায় তিন জনের ফাঁসি ॥ ৫ জনের যাবজ্জীবন

কুমিল্লায় ডাকাতির সময় প্রবাসী তোফাজ্জল হোসেন নামে একজনকে হত্যা ঘটনায় ৩ জনের ফাঁসি ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে কুমিল্লার একটি আদালত। মঙ্গলবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত দায়রা জজ চতুর্থ আদালতের বিজ্ঞ বিচারক চমন চৌধুরী এ আদেশ দেন।

 
মৃত্যুদন্ডপ্রাপ্ত তিন জন হলেন, কুমিল্লা সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের যশপুরের মৃত আলী নেওয়াজের ছেলে আবু তাহের ছরু মিয়া (৫০), নোয়াব আলীর ছেলে মো: আবদুস সালাম (লিটন) (৩০) ও মনোহর আলীর ছেলে জহিরুল ইসলাম জহির(৪২)।

 

যাবজ্জীবনপ্রাপ্তারা হলেন, যশপুরের মো: বাহার রোজেন (৩২),  শ্রীমন্তপুর গ্রামের মো: আব্দুল মান্নান, সাহেব আলী, ভাটপাড়ার মো: আরিফুজ্জামান ওরফে ইমন(৩৫) ও যশপুরের মো: মিজানুর রহমান। তাদেরকে আরো ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়।

 
জানা গেছে,  ২০০০ সালের ১ অক্টোবরে কুমিল্লার কোতয়ালী মডেল থানা এলাকাধীন যশপুর এলাকায় মধ্যরাতে  তোফাজ্জল হোসেনের বাড়ীতে ডাকাতি করার সময় তাকে ছুরিকাঘাতে হত্যা করে। পরে নিহতের চাচা হারুনুর রশিদ বাদী হয়ে ২ অক্টোবর কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৩ জনকে আসামী করা হয়। মামলা নম্বর ৩। ১৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেন।

 

কুমিল্লার কোর্ট পরিদর্শক সুব্রত ব্যানার্জি জানান, দন্ডপ্রাপ্তদের মধ্যে আবদুল মান্নান, সাহেব আলী, মিজানুর রহমান পলাতক রয়েছেন। বাকিরা কারাগারে।

 

মামলার বাদী হারুনুর রশিদ এ রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, এ রায়ের শিগগিরই বাস্তবায়ন দেখতে চাই। মামলার রায় যেন উচ্চ আদালতে ঠিক থাকে। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্তি পিপি অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন, অ্যাডভোকেট ফারুক আহম্মেদ ও অ্যাডভোকেট রেজাউল করিম।

 

মামলায় রাষ্ট্রপক্ষের অতিরিক্তি পিপি মো: জালাল উদ্দিন জানান, মামলাটি থানা থেকে গোয়েন্দা পুলিশের কাছে তদন্তের জন্য পাঠানো হয়। গোয়েন্দা পুলিশ তদন্ত করে ২০০৪ সালে ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments