শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeজেলাসুন্দরবনে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সৈকত বাহিনীর তিন সদস্য নিহত

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সৈকত বাহিনীর তিন সদস্য নিহত

বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের চান্দেশ্বর ফরেস্ট ক্যাম্পের কাছে কাতলারখাল এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সৈকত বাহিনীর তিন সদস্য নিহত হয়েছেন। এসময়ে ঘটনাস্থল থেকে ১২টি আগ্নেয়াস্ত্র, চাঁদা আদায়ের রশিদ ও অর্ধশতাধিক রাউন্ড গোলাবারুদ উদ্ধার করেছে র‌্যাব।

 

নিহতদের মধ্যে সাদ্দাম (২৬) ও সোহেল (২৫) নামে দুজনের নাম জানা গেছে। বাকি একজনের নাম জানা যায়নি। তাদের সবার বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা এলাকায়। র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির জানান, সুন্দরবনের পাথরঘাটা-শরণখোলা এলাকায় সাগর ও সৈকত বাহিনী নামের একটি বনদস্যু গ্রুপ দীর্ঘদিন জেলেদের অপহরণ, মাছ লুট, চাঁদা আদায় ও মুক্তিপণের টাকা আদায় করত। এমন অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮ এর গোয়েন্দা দল ওই এলাকায় গোপনে গোয়েন্দা নেটওয়ার্ক বিস্তার করে।

 

বুধবার রাতে র‌্যাবের গোয়েন্দা দল মারফত জানতে পারে বৃহস্পতিবার সকালে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের চান্দেশ্বর এলাকায় বনডাকাত সাগর-সৈকত বাহিনীর সদস্যরা জেলে অপহরণের প্রস্তুতি নিচ্ছে।

 

এমন খবরে ভোর থেকে ওই এলাকায় র‌্যাব তৎপরতা বৃদ্ধি করে। এক পর্যায়ে চান্দেশ্বর ফরেস্ট ক্যাম্পের পাশের কাতলার খাল এলাকা থেকে র‌্যাবের টহল দলের উপর বনডাকাতরা পরপর দুই রাউন্ড গুলি ছোড়ে।

 

র‌্যাবও পাল্টা গুলি চালায়। আধা ঘণ্টাব্যাপী চলা গুলি বিনিময়ের পর বনের ভিতর থেকে গুলির শব্দ থেমে গেলে র‌্যাব ও পুলিশ ওই স্থানে অভিযান চালিয়ে তিন বনডাকাতের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে।

 

নিহত তিনজনের মধ্যে স্থানীয় জেলেরা সাদ্দাম ও সোহেল নামে দুই বনডাকাতকে সনাক্ত করতে সক্ষম হয়েছে বলে র‌্যাব জানিয়েছে। নিহতদের লাশ ও আগ্নেয়াস্ত্র বাগেরহাটের শরণখোলা থানায় হস্তান্তর করা হবে বলে র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির জানান।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments