শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeরায়পুররায়পুরে রাস্তার মাটি ভরাটের কাজে চরম অনিয়ম

রায়পুরে রাস্তার মাটি ভরাটের কাজে চরম অনিয়ম

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরপাতা ইউনিয়নের বংশাল টিসি রাস্তার কাঁচা অংশ মাটির কাজে চরম নয়-ছয়ের অভিযোগ ওঠেছে। নাম মাত্র কাজ করেই হাতিয়ে নেয়া হয়েছে সরকারের বরাদ্ধকৃত ৮ মেট্রিকন টন চাউল। এক্ষেত্রে কাজে লাগানো হয়েছে জাতীয় পার্টির স্থানীয় প্রভাবকে। জাতীয় পার্টির দোহাই দিয়ে পার পাওয়ার চেষ্টা করছে অনিয়মকারী প্রকল্প বাস্তবায়নকারীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বংশাল টিসি রাস্তার কাঁচা অংশের কাজের জন্য স্থানীয় সংসদ সদস্যের কোটায় সম্প্রতি ৮ মেট্রিক টন চাউল (কাবিখা) বরাদ্ধ করা হয়। রাস্তাটি এমনিতে ভালো অবস্থায় থাকলেও শুধুমাত্র সরকারি তহবিল তছরুপের জন্য এ রাস্তার নামে এ বিরাট বরাদ্ধ আনা হয়। প্রকল্প সভাপতি করা হয়েছে সাবেক আওয়ামীলীগ মহিলা কর্মী হালে জাতীয় পার্টির মহিলা নেত্রী স্থানীয় ১, ২ ও ৩নং ওয়ার্ডের (সংরক্ষিত-১) ইউপি সদস্য রছুমা খাতুনকে। সেক্রেটারী হয়েছেন ইউনিয়ন জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মো. হারিছ মিয়া। এখানকার সংসদ সদস্য জাতীয় পার্টির হওয়ায় তারা এটি জাতীয় পার্টির নেতাকর্মীদের ‘খাওয়ার জন্য’ বরাদ্ধ জাহির করে নামকাওয়াস্তে কাজ করেন।

সরেজমিন দেখা যায়, রাস্তাটির কাঁচা অংশের শুরুতে রাস্তার দু’পাশ থেকে কিছু কিছু মাটি তুলে দেয়া হয়েছে। এছাড়াও ঘাস ও ঝোপঝাড় পরিস্কার করে নতুন মাটির কাজ বুঝানো হয়েছে। ২/৩টি স্থানে কিছু পরিমাণ মাটির কাজ হলেও অধিকাংশ রাস্তায় লোক দেখানো মাটি ফেলা হয়েছে। যে পরিমাণ বরাদ্ধ তা দিয়ে কাজ করলে রাস্তাটি অন্তত: এক থেকে দেড় ফুট উঁচু থাকতো বলে স্থানীয় গ্রামবাসী ও কয়েকজন মাটি কাটার লোক জানিয়েছেন।

৫নং চরপাতা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দেলু বলেন, জাতীয় পার্টির নামে এখানে সরকারি বরাদ্ধ নয়-ছয় করা হয়েছে। তারা বর্তমান সরকারের ভাবর্মূতি বিনষ্ট করেছে। বরাদ্ধ অনুযায়ী কাজ হলে এলাকায় বর্তমান সরকারের আরো জয়-জয়কার পড়ে যেতো। সেখানে এখন উল্টো সরকারের বদনাম হতে চলেছে। আমরা অনিয়মের তদন্ত দাবি করছি।

প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ইউপি সদস্য রছুমা খাতুন বলেন, আমি বরাদ্ধ অনুযায়ী কাজ করতে চেষ্টা করেছি। জাতীয় পার্টির এমপির বরাদ্ধ বিধায় জাতীয়পার্টি এখানে কিছুটা সুবিধাতো নিবেই।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments