রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeআন্তর্জাতিক৬৭ বছরের দাম্পত্য, মৃত্যুতেও তারা একে অন্যের হাত ধরে

৬৭ বছরের দাম্পত্য, মৃত্যুতেও তারা একে অন্যের হাত ধরে

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ৬৭ বছরের যুগল-জীবন শেষে এক দম্পতি কয়েক ঘণ্টার ব্যবধানে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুর সময়ও তারা একে অন্যের হাত ধরে রেখেছিলেন। ফ্লোয়েড হার্টউইগ, ৯০,  এবং তার স্ত্রী ভায়োলেট, ৮৯, ক্যালিফোর্নিয়ার ফ্রেসনোতে ইস্টনে তাদের বাড়িতে মারা যান বলে জানিয়েছেন তাদের কন্যা ডোনা স্কার্টন।

গত ১১ ফেব্রুয়ারি তাদের মৃত্যু হলেও বৃহস্পতিবার এ খবর গণমাধ্যমকে জানান তিনি। শিশুকাল থেকেই তারা একে অপরকে চিনতেন। ১৯৪৭ সালে তারা বিয়ে বন্ধনে আবদ্ধ হন। ডোনা বলেন, ‘তারা সারাজীবন পাশাপাশি থেকে কাজ করতে পছন্দ করতেন। তারা ছিলেন অত্যন্ত প্রেয়সী। তারা ছিলেন কঠোর পরিশ্রমী।’

কান্নাজড়িত কণ্ঠে ডোনা জানান, সাম্প্রতিক দিনগুলোতে তাদের শরীর খারাপ যাচ্ছিল। ভায়োলেট স্মৃতিভ্রংশ রোগে আক্রান্ত হন আর ফ্লোয়েডের কিডনি অচল হয়ে পড়ে।

গত কিছুদিন ধরে বাড়িতেই তাদের চিকিৎসা চলছিল। তাদের জীবন প্রদীপ নিভে আসার লক্ষ্মণ দেখা দিলে পরিবারের সদস্যরা দুজনের বেড কাছাকাছি এনে রাখেন।

তিনি জানান, প্রথমে মারা যান ফ্লোয়েড আর এর ৫ ঘণ্টা পরে মারা যান ভায়োলেট। এ সময় তারা হাতে হাত রাখা ছিলেন।

‘তারা একে অন্যের প্রতি ছিলেন অনুরক্ত এবং পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল,’ বলেন ডোনা।

মৃত্যুকালে তারা তিন সন্তান, চার পৌত্র এবং দশ  প্রো-পৌত্র রেখে গেছেন।

স্মৃতিচারণ করে পরিবারের সদস্যরা জানান, প্রায় প্রতিদিনই ভোর চারটায় উঠে ভায়োলেট সেলাই, পরিবারের জন্য রান্নাবান্না, বাগান পরিচর্যাসহ প্রয়োজনীয় কাজ সারতেন।

ডোনার কন্যা সিনথিয়া লেটসন তাদের নানা-নানীর স্মৃতিচারণ করে বলেন,  ‘তাদের কোনো কিছু চাওয়া-পাওয়ার ছিল না। তারা শুধু চাইতেন তাদের পরিবারের পাশে থাকতে। তারাই সেটাই পেয়েছিলেন।’

সূত্র: এপি, রয়টার্স

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments