শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeরাজনীতিএক বছর আগে গণতন্ত্র নিহত হয়েছে: এমাজউদ্দিন

এক বছর আগে গণতন্ত্র নিহত হয়েছে: এমাজউদ্দিন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ বলেছেন, ‘খালেদা জিয়া বর্তমানে কিভাবে আছেন, কেমন আছেন আমরা জানি না। তিনি হয়তো অন্তরীণ বা অবরুদ্ধ অবস্থায় আছেন।’ তিনি বলেন, ‘আমরা কেউ তার খবর রাখতে পারছি না। সেই স্বাধীনতাও আমাদের নেই।’

 

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের উন্মুক্ত চত্বরে সাংবাদিকদের অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়ার কথা উল্লেখ করে এমাজউদ্দিন আহমেদ বলেন, যিনি স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন, তাকে আজ অবরুদ্ধ করে রাখা হয়েছে।

 

‘বাংলাদেশের গণতন্ত্র এক বছর আগে নিহত হয়েছে’ মন্তব্য করে তিনি বলেন, ‘দেশে কথা বলা, চলাফেরার স্বাধীনতা নেই। এভাবে চলতে থাকলে হয়তো একদিন দেখব যে দেশের স্বাধীনতাও নেই। কিন্তু এটা আমরা চাই না।’

 

তিনি বলেন, অগণতান্ত্রিকভাবে নির্বাচিত হয়ে বর্তমান সরকার দেশে একদলীয় ফ্যাসিবাদী শাসন ব্যবস্থার দিকে যাচ্ছে। হিটলার-মুসোলিনীও এই শাসন ব্যবস্থা কায়েম করেছিলেন। দেশে গণতন্ত্র পুনঃ প্রতিষ্ঠা করলে দেশের মানুষ প্রধানমন্ত্রীর অন্য সব ‘অপরাধ’ ভুলে যেতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

 

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী ,ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য আফম ইউসুফ হায়দার, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments