সব বাধা অতিক্রম করে সামনে এগিয়ে যাওয়ার শক্তি এবং সাহস বাঙালির আছে : প্রধানমন্ত্রী

সকল বাধা অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যাওয়ার শক্তি এবং সাহস বাংলাদেশের মানুষের আছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু ফেলোশিপ, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ এবং গবেষকদের মধ্যে বিশেষ অনুদান প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

 

শেখ হাসিনা বলেন, আমরা দেখতে পাচ্ছি ‘বর্তমানে কিছু সমস্যা আমাদের আছে। ছেলেমেয়েরা পরীক্ষা দিতে পারছে না। একটি জোট বা দল হরতাল-অবরোধের নামে তা বাধাগ্রস্ত করছে। কিন্তু বাংলাদেশের মানুষ সকল বাধা অতিক্রম করে এগিয়ে যাওয়ার শক্তি এবং সাহসও বাঙালির আছে।’

 

মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের মতো যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করা সম্ভব জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘যে সাহস নিয়ে, যে উদ্দীপনা নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের ডাকে ১৯৭১ সালে অস্ত্র তুলে নিয়ে এ দেশের মানুষ মুক্তিযুদ্ধ করেছিল; মুক্তিযুদ্ধ করে বিজয় অর্জন করেছিল। আমি বিশ্বাস করি যে আমাদের দেশের মানুষ যেকোনো প্রতিবন্ধকতা দূর করে, মোকাবিলা করে আমাদের দেশকে উন্নত-সমৃদ্ধ করবে এবং আমরা এগিয়ে যাব।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।