প্রধানমন্ত্রীকে বিচারের মুখোমুখি হতে হবে: মাহবুব

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দীন আহমেদকে খুঁজে না পাওয়া গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিচারের সম্মুখীন হতে হবে বলে হুঁশিয়ারি করেছেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। শুক্রবার  জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এ হুঁশিযারি দেন। গুম, খুন, অপহরণ, বিচারবকির্ভূত হত্যা ও সালাহ উদ্দিনকে অপহরণের প্রতিবাদে নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ন্যাব) এ অনুষ্ঠানের আয়োজন করে।  এতে সভাপতিত্ব করেন ন্যাবের সভাপতি জাহানারা খাতুন।

খন্দকার মাহবুব বলেন, বর্তমান সরকারের আমলেই ইলিয়াস আলীকে গুম করা হয়। তাকেও খুঁজে পাওয়া যায়নি। এখন সালাহ উদ্দিনকে গুম করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী তাকে খুঁজে বের করতে পারছে না। তাকে খুঁজে বের না করলে তার দায়ে প্রধানমন্ত্রীকে বিচারের মুখোমুখি হতে হবে।

দেশে বিরোধী দলের আন্দোলনের সময় পেট্রলবোমা হামলার ঘটনার বিষয়ে বিএনপির চেয়ারপারসনের এই উপদেষ্টা দাবি করেন, হরতাল-অবরোধের মতো গণতান্ত্রিক আন্দোলনকে ভিন্ন খাতে নিতেই সরকারের ইশারায় সাধারণ মানুষের ওপর পেট্রলবোমা মারা হচ্ছে।

তিনি সরকারকে সতর্ক করে দিয়ে বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবহার করে ক্ষমতায় থাকতে চাইলে তারাই একদিন আর কোনো নির্দেশ পালন করবে না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।